প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে চাল চুরির অভিযোগে মহিলা চৌকিদারের বিরুদ্ধে মামলা

হরিরামপুরে চাল চুরির অভিযোগে মহিলা চৌকিদারের বিরুদ্ধে মামলা

জ. ই আকাশ ঃ
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মহিলা চৌকিদার মরিয়ম বেগম (৩০) এর বিরুদ্ধে চাল চুরির অভিযোগে হরিরামপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।
১৩ এপ্রিল লেছড়াগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সৈয়দ হোসেন ইমাম সোনা মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
মরিয়ম বেগম নটাখোলা গ্রামের (আদর্শ গ্রাম) মোশারফ হোসেনের স্ত্রী।
মামলার এজাহারের মাধ্যমে জানা যায়, গত ১২ এপ্রিল হতদরিদ্র মানুষের মধ্যে ভিজিডি’র চাল বিতরণের পর অবিলিকৃত ৬ বস্তা, প্রতিবস্তায় ৩০ কেজি হারে মোট ১৮০ কেজি চাল পরিষদের গোডাউনে রাখা হয়। ১৩ এপ্রিল সকাল আনুমানিক ১০.১৫মিনিটের দিকে গোডাউনের তালা খুলে ২ বস্তা অর্থাৎ ৬০ কেজি চাল চুরি করে বিক্রি করে ওই মহিলা চৌকিদার। কিন্তু বস্তার গায়ে সরকারি সীল দেখে সন্দেহ হলে স্থানীয় লোকজন নটাখোলা তদন্ত কেন্দ্রের পুলিশকে জানালে চালসহ মরিয়ম কে আটক করা হয়। ১৩ এপ্রিল চেয়ারম্যান সৈয়দ হোসেন ইমাম সোনামিয়া বাদি হয়ে হরিরামপুর থানায় মামলা দায়ের করেন। মামলা নং ০২/১৩-০৪-২০২০, ধারা ৩৮০/৪১১।
১৫ এপ্রিল চেয়ারম্যান সৈয়দ হোসেন ইমাম সোনামিয়া উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন এর নিকট একটি প্রতিবেদন পেশ করেন। এ প্রসঙ্গ সাবিনা ইয়াসমিন বলেন, ‘চাল চুরির ঘটনা ঘটেছে। মামলাও হয়েছে। পুলিশ তদন্ত করছে। তদন্তের ওপরই সবকিছু নির্ভর করবে।’
হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঈদ চৌধুরী মামলার সত্যতা স্বীকার করে বলেন, ‘আসামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।আমাদের তদন্ত চলছে। আরও যদি কাউকে সম্পৃক্ত পাওয়া যায়, তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।’