প্রচ্ছদ বিনোদন সেই তনুশ্রী এখন…

সেই তনুশ্রী এখন…

তনুশ্রী দত্ত। বলিউডে এ হার্টথ্রব অভিনেত্রী লাইমলাইটে আসেন ‘আশিক বানায়া আপনে’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। ইমরান হাশমির বিপরীতে ওই ছবিতে তার রসায়ন বেশ প্রশংসা কুড়ায়। হাজারও ভক্তও তরুণের মনে ঝড় তুলেছেন সাহসী সব পোশাকে।

সম্প্রতি মুম্বাই এয়ারপোর্টে পাপারাৎজিদের খপ্পরে পড়েছিলেন অভিনেত্রী। এতেই ধরা পড়েছে তার চেহারার পরিবর্তন! সেই লাস্যয়ী তনুশ্রীকে এখন আর চেনাই যায় না!

এতদিন কোথায় লুকিয়ে ছিলেন তনুশ্রী? জানতে হলে তার ক্যারিয়ারের দিকে ফিরে তাকাতে হবে। ২০০৪ সালে ‘ফেমিনা মিস ইন্ডিয়া ইউনিভার্স’ নির্বাচিত হন বাঙালি তরুণী তনুশ্রী। তারপরেই একের পর এক সিনেমার অফার আসতে শুরু করে। তিনি ফিরিয়ে দেননি। শুরু হয় তনুশ্রীর বলিউড যাত্রা। ‘আশিক বানায়া আপনে’ ছবিতে ইমরান হাশমির বিপরীতে তনুশ্রীর রোম্যান্স দৃশ্য সিনেমাপ্রেমীরা বহুকাল মনে রাখবে।

‘চকোলেট’, ‘রকিব: রাইভালস ইন লভ’, ‘ঢোল’, ‘রিস্ক’, ‘গুড বয় ব্যাড বয়’, ‘স্পিড’ ইত্যাদি ছবিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন তনুশ্রী। তবে ‘অ্যাপার্টমেন্ট’ ছবিটির পরে আড়ালে চলে যান তিনি। সে সময়ে গুজব রটেছিল, তনুশ্রী নাকি আমেরিকা পাড়ি দিয়েছেন। আর সিলভার স্ক্রিনের মায়া ত্যাগ করে সেখানেই স্থায়ী হয়ে যাবেন। আসলে সেই সময়ে আধ্যাত্মিক জগতের দিকে মনোনিবেশ করেছিলেন তনুশ্রী। কোয়ম্বত্তূরের কাছে এক আশ্রমে দিন কাটত অভিনেত্রীর। লাদাখে একটি মনাস্ট্রিতেও বেশ কিছুদিন ছিলেন তিনি।

তিনি নিজেকে এতটাই গুটিয়ে নিয়েছিলেন যে, বোন ইশিতা দত্তের বিয়েতেও দেখা যায়নি তনুশ্রীকে। বলিউডে গুজব আছে যে, এত তাড়াতাড়ি ইশিতা আর বত্সল শেঠের বিয়ে ঠিক হয়েছিল যে, তনুশ্রী সময়ই করে উঠতে পারেননি। আসলে কিন্তু তনুশ্রী সে সময় মগ্ন ছিলেন তার আধ্যাত্মিক জগতে।

এখন আমেরিকাতেই থাকেন তনুশ্রী। খুব সম্প্রতি ব্যক্তিগত প্রয়োজনেই ঝটিকা সফরে মুম্বাই এসেছিলেন। আর সেখানেই পাপারাৎজিদের ক্যামেরাবন্দি হন তিনি। চেহারায় বিশাল পরিবর্তন এসেছে অভিনেত্রীর। স্পষ্টই বোঝা যায়, ওজন বেড়ে গেছে বেশ কয়েক কেজি। অনেকট ভিরমি খাওয়ার দশা হবে এখনকার তনুশ্রীকে দেখলে। ভারতে এলেও বলিউডে আর কামব্যাক করবেন কিনা সেটা জানা যায়নি। কামব্যাক করলেও তাকে ভীষণ খাটুনি খেটে নিজেকে প্রস্তুত করতে হবে।