প্রচ্ছদ বিনোদন সালমানকে পাঁচবার নাকচ করেছেন দীপিকা

সালমানকে পাঁচবার নাকচ করেছেন দীপিকা

বলিউডে কান পাতলেই শোনা যায়, বিশ্বের অন্যতম বড় এ ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক উঠতি তারকার প্রমোশন হয়েছে সালমান খানের হাত ধরে। বলি ভাইজানের সঙ্গে স্ক্রিন শেয়ার করার জন্য মুখিয়ে থাকেন অনেক নায়িকা। এত বড় সুপারস্টারেরই নাকি পাঁচটি ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন হালের সেনসেশন দীপিকা পাড়ুকোন। কিন্তু কেন? উত্তরটা সবক্ষেত্রে অবশ্য স্পষ্ট নয়। উত্তর না খুঁজে আপাতত দেখে নেই সেই ছবিগুলো।

জয় হো: ছোট ভাই সোহেল খানের পরিচালনায় সালমান খান অভিনীত এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। নিজেদেরই প্রোডাকশন হাউস থেকে নির্মিত এই ছবির জন্য প্রথমে নাকি ভাবা হয়েছিল দীপিকা পাড়ুকোনকে। কিন্তু ছবিতে নায়িকা হওয়ার প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছিলেন। উপায় না দেখে সে ছবিতে সালমানের নায়িকা করা হয় নবাগত ডেইজ়ি শাহকে। বলা বাহুল্য, অভিষেক ছবিতেই দর্শকদের নজর কেড়ে নেন ডেইজ়ি।

বজরঙ্গি ভাইজান: সালমান খানের ক্যারিয়ারের ব্যবসাসফল ছবিরগুলোর মধ্যে অন্যতম ‘বজরঙ্গি ভাইজান’। ২০১৫ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি। চিত্রনাট্য লেখার সময়েই নাকি এই ছবির নায়িকা হিসেবে দীপিকা পাড়ুকোনের কথা ভেবেছিলেন পরিচালক কবীর খান। সেই মতো প্রস্তাবও যায় নায়িকার কাছে। কিন্তু নাকচ করে দেন দীপিকা। সেই জায়গায় অভিনয় করে নিজের হিটের সংখ্যা বাড়িয়ে নেন কারিনা কাপুর খান।

কিক: এই ছবির জন্যও প্রস্তাব দেয়া হয়েছিল দীপিকা পাড়ুকোনকে। তবে এবার আর নায়িকা হিসেবে নয়, আইটেম গান ‘ইয়ার না মিলে’তে অভিনয়ের জন্য। কিন্তু তখন শাহরুখ খানের বিপরীতে ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির আইটেমের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন দীপিকা। তাই ‘কিক’-এর প্রস্তাবটা তিনি ফিরিয়ে দিয়েছিলেন। তাতে অবশ্য কপাল খোলে নার্গিস ফাকরির। ‘ইয়ার না মিলে’তে তার স্টাইল বেশ জনপ্রিয় হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। গানটির ভিউয়ারও অনেক।

প্রেম রতন ধন পায়ো: বলিউড সুপারস্টার অনিল কাপুরের কন্যা সোনম কাপুরের ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিটি। তবে এই ছবির জন্য প্রথমে দীপিকাকে প্রস্তাব দিয়েছিলেন পরিচালক সুরজ বরজাতিয়া। দীপিকা নাকচ করলে সেই জায়গায় সোনমকে সালমানের নায়িকা করা হয়। সালমান-সুরজ বরজাতিয়া জুটির এই ছবি মুক্তির প্রথম দুই সপ্তাহের মধ্যেই ২০০ কোটির ক্লাবে ঢুকে পড়ে। দীপিকার জায়গায় সুযোগ পেয়ে চমক দেখান সোনমও।

সুলতান: এই ছবিটির জন্যই বর্তমানে বলিউডের সুলতান বলে ডাকা হয় সালমান খানকে। সালমানের ক্যারিয়ারের অন্যতম ব্লকবাস্টার ‘সুলতান’ছবিতে অভিনয়ের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের ‘মস্তানি’ দীপিকা। আলি আব্বাস জাফর পরিচালিত ‘সুলতান’ মুক্তি পেয়েছিল ২০১৬ সালে। শোনা যায়, সেই সময় নাকি অন্য ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন দীপিকা। তার ব্যস্ততাই পরে দ্বার খুলে দেয় আনুশকা শর্মার। প্রথমবারের মতো তিনি জুটি বাঁধেন সালমান খানের সঙ্গে।