প্রচ্ছদ রাজনীতি সংবিধানের আলোকেই সংলাপ হবে : হানিফ

সংবিধানের আলোকেই সংলাপ হবে : হানিফ

সংবিধানের আলোকেই সংলাপ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কৃষক সমাবেশে তিনি এ কথা জানান।

‘কৃষক বাঁচাও-দেশ বাঁচাও’ দিসব উপলক্ষে এই সমাবেশের আয়োজন করে কৃষক লীগ। হানিফ বলেন, সংবিধানের আলোকেই সব আলোচনা হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের নেত্রী আপনাদের আমন্ত্রণ জানিয়েছেন। আপনারা নেত্রীর সঙ্গে বৈঠক করুন। তবে নির্বাচনে অংশ নেবেন সংবিধানের আলোকেই। নির্বাচন হচ্ছে ক্ষমতা যাওয়ার একমাত্র পথ। আমরা আশা করি, আগামী নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে। যাদের জনগণের ওপর আস্থা নেই, তারা ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্রের পথ বেছে নেয়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এই ঐক্যফ্রন্টে এমন নেতা আছেন, যারা দেশের শান্তি ও স্থিতিতে বিশ্বাস করে না। ঐক্যফ্রন্টের এক নেতা কিছুদিন আগে দেশের সেনাবাহিনী নিয়ে চরম উসকানিমূলক কথা বলেছেন। এটা দেশের সেনাবাহিনীর মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির অশুভ তৎপরতার অংশ। এসব নেতা নিয়ে জোট করলে দেশ ও জাতির কোনো উপকার হবে না।

হানিফ বলেন, গল্পে আছে পাগলের সুখ মনে-মনে। আপনারা রাষ্ট্রক্ষমতায় আসার সুখ দেখছেন মনে-মনে। রাষ্ট্রক্ষমতায় আসতে হলে জনগণের ম্যান্ডেট লাগবে। জনগণের প্রতি আপনাদের কখনও আস্থা ছিল না। আপনার ঐক্যফন্ট করে চলে গেছেন বিদেশিদের কাছে। বিদেশিদের কাছে ধরণা দিয়েছেন। বিদেশি প্রভুরা আপনাদের ক্ষমতায় বসাবে। এ দেশে সকল ক্ষমতার মালিক জনগণ। আপনারা জনগণের কাছে যাওয়ার চিন্তা করেননি।

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, দেশের জনগণ আর দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের ক্ষমতায় দেখতে চায় না। এদের কোনো নীতি আদর্শ নেই। এই দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বন্দুকের নল ব্যবহার করে ক্ষমতা এসে দল তৈরি করেন। এরা কখনও জনগণের ম্যান্ডেটে বিশ্বাস করে না।