প্রচ্ছদ আর্ন্তজাতিক শ্রীলঙ্কার নৌবাহিনী প্রধানকে গ্রেফতারের নিদের্শ

শ্রীলঙ্কার নৌবাহিনী প্রধানকে গ্রেফতারের নিদের্শ

শ্রীলঙ্কার নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল রাভিন্দ্র বিজেগুনারত্নেকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন দেশটির একটি আদালত। তামিল গৃহযুদ্ধের সময় ১১ জন ব্যক্তিকে অপহরণ ও হত্যার ঘটনায় শুক্রবার তাকে গ্রেফতারের নির্দেশ দেন আদালত।

কলম্বো ফোর্ট ম্যাজিস্ট্রেট রাঙ্গা দিসানায়েকে এর আগে বিজেগুনারত্নেকে আটক করতে ব্যর্থ হওয়ায় পুলিশের তদন্তকারীদের তিরস্কার করেন। খবর খালিজ টাইমসের।

আদালতের একজন কর্মকর্তা বলেন, আদালত আগামী ৯ নভেম্বরের আগে অ্যাডমিরালকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। যদি পুলিশ এটা করতে ব্যর্থ হয়, তাহলে এই মামলার দায়িত্বে থাকা কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শ্রীলঙ্কার ক্রিমিনাল ইনভেস্টিগেশন্স ডিপার্টমেন্ট আদালতকে জানায়, তাদের কাছে প্রমাণ রয়েছে যে অভিযুক্ত হেত্তিয়ারাক্ষিকে গ্রেফতার এড়াতে সাহায্য করেছেন অ্যাডমিরাল বিজেগুনারত্নে।

এই মামলার শুনানিকালে পুলিশ আদালতকে জানায়, ২০০৮ থেকে ২০০৯ সালের ভেতর ১১ জন ব্যক্তিকে হত্যার ঘটনায় প্রধান সন্দেহভাজন নৌবাহিনীর গোয়েন্দা কর্মকর্তা চন্দনা প্রসাদ হেত্তিয়ারাক্ষিকে রক্ষার চেষ্টা করেছেন অ্যাডমিরাল। নৌবাহিনী তাদের অবৈধভাবে আটক করার পর ওই ব্যক্তিদের হত্যা করা হয়েছে বলে মনে করা হয়।