প্রচ্ছদ আর্ন্তজাতিক শিগগিরই লকডাউন শিথিল করা হবে না: ব্রিটিশ প্রধানমন্ত্রী

শিগগিরই লকডাউন শিথিল করা হবে না: ব্রিটিশ প্রধানমন্ত্রী

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

যুক্তরাজ্যে খুব শিগগিরই লকডাউন শিথিল করা হবে না। আগামী দিনগুলোতে কি পরিবর্তন হবে তা সম্পর্কে বিস্তারিত জানানো হবে। বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

সোমবার করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার পর প্রথমবারের মতো সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাইরে জনগণের উদ্দেশে ভাষণে তিনি একথা বলেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, করেনাভাইরাস প্রাদুর্ভাবের সর্বাধিক ঝুঁকির মুহূর্তে এখন যুক্তরাজ্য। সবাইকে লকডাউন নিয়ে অধৈর্য না হওয়ার আহ্বান জানান তিনি।বিবিসির খবরে আরও বলা হয় বরিস জনসন বলেন, স্থগিত রাখা জাতীয় স্বাস্থ্য সেবার এনএইচএস কিছু সেবা পুনরায় চালু হচ্ছে। এছাড়া এনএইচএসের যেসব কর্মী সেবা দিতে গিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন তাদের পরিবারকে ৬০ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দেয়া হবে।

যুক্তরাজ্যে গত একদিনে ৩৬০ জন মারা গেছেন তার মধ্যে ৮২ জন এনএইচএস কর্মী ও ১৬ জন সেবাকর্মী।বরিস জনসন বলেন, লকডাউনের জন্য ব্যবসায়ীদের উদ্বেগ তিনি বুঝতে পারছেন। তবে খুব শিগগিরিই এটি উঠিয়ে দিলে আবারও সংক্রমণ বাড়তে পারে। যা আরও বেশি মৃত্যুর কারণ হতে পারে।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বরিস জনসন। শ্বাসকষ্ট হওয়ায় বেশ কয়েকদিন নিবিড় পরিচর্যা কেন্দ্রেও (আইসিইউ) থাকতে হয় তাকে। এরপর হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বেশ কিছুদিন বাসায় ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। রোববার রাতে সরকারি বাসভবনে ফেরার পর সোমবার থেকে কাজে যোগ দেন।