প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ল্যাবরেটরিতে করোনা তৈরির মার্কিন অভিযোগ নাকচ করল চীন

ল্যাবরেটরিতে করোনা তৈরির মার্কিন অভিযোগ নাকচ করল চীন

ল্যাবরেটরিতে করোনা তৈরির মার্কিন অভিযোগ নাকচ করল চীন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

চীন গবেষণাগারে করোনাভাইরাস তৈরি করেছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও যে অভিযোগ করেছেন তা নাকচ করেছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেন, মার্কিন অভিযোগ সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডাব্লিউএইচও কয়েকবার বলেছে যে, ল্যাবরেটরিতে এই ভাইরাস তৈরির কোনও প্রমাণ নেই। এছাড়া, বিশ্বের অনেক প্রখ্যাত চিকিৎসা বিশেষজ্ঞ মার্কিন এই দাবির ভিত্তি নেই বলে জানিয়েছে।

ঝাও লিজিয়ান বলেন, করোনাভাইরাসের ব্যাপারে চীনের অবস্থান সবসময় সুস্পষ্ট এবং সেটি হচ্ছে, চীন মনে করে করোনাভাইরাসের বিষয়টি সম্পূর্ণভাবে বৈজ্ঞানিক বিষয় এবং এটি বিজ্ঞানী ও বিশেষজ্ঞ চিকিৎসকদের গবেষণার মাধ্যমে নির্ধারিত হতে হবে।

এর আগে বুধবার হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, উহানের ল্যাবরেটরিতে এই ভাইরাস তৈরি হয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার চেষ্টা করছে আমেরিকা। চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ফোনালাপের সময় বিষয়টি নিয়ে আলোচনা করেছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমি তার সঙ্গে কী নিয়ে আলোচনা করেছি তা আমি বলব না। সে বিষয়টি এখানে আলোচনা করা ঠিক হবে না।