প্রচ্ছদ জাতীয় লন্ডন থেকে টেলিফোনে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী

লন্ডন থেকে টেলিফোনে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী

এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের লন্ডন থেকে টেলিফোনে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী দীপু মনি ফলাফলের সারসংক্ষেপ প্রকাশের আগে তিনি এ শুভেচ্ছা জানান।

এর আগে, সকাল পৌনে ১০টার দিকে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ফলাফলের সারসংক্ষেপ শিক্ষামন্ত্রী দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর কাছে হস্তান্তর করেন বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা। এরপর লন্ডন থেকে সরাসরি টেলিফোনে উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

জানা গেছে, বেলা ১২টা থেকে ফল পাওয়া যাবে। ফল মোবাইলে এসএমএসের মাধ্যমে, নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও পাওয়া যাবে। মোবাইলে ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

মাদরাসা বোর্ডের ক্ষেত্রে Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়াও কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফল জানতে ssc লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। এর জন্য চার্জ প্রযোজ্য হবে ২.৪৪ টাকা।

এছাড়া শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবে।