প্রচ্ছদ আজকের সেরা সংবাদ রমজান মাসে দয়া করে অহেতুক দাম বাড়াবেন না: নাসিম

রমজান মাসে দয়া করে অহেতুক দাম বাড়াবেন না: নাসিম

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম ব্যবসায়ীদের উদ্দেশে বলেছেন, আসন্ন রমজান মাসে দয়া করে অহেতুক দাম বাড়াবেন না। খাদ্যে ভেজাল দেবেন না। মুনাফা লোভী ওই ব্যবসায়ীদের কোনো ধরনের ছাড় দেয়া হবে না। যারা খাদ্যে ভেজাল মেশায় তারা আগুণে মানুষ পোড়ানো রাজনীতির চেয়েও ভয়ংকর, হত্যাকারীর চেয়েও ভয়ংকর। তারা ক্ষমাহীন অপরাধ করছেন। এসময় খাদ্যে ভেজালের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা তুলে ধরেন তিনি।

বুধবার সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, হুইপ আতিউর রহমান আতিক, সংসদ সদস্য আয়েন উদ্দিন উপস্থিত ছিলেন। এর আগে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়।

এসময় মোহাম্মদ নাসিম আরো বলেন, দীর্ঘদিন ধরে খাদ্যে ভেজালের এই ব্যবস্থা চলছে। যারা খাদ্যে ভেজাল মেশায়, তারা সন্তানকে হত্যার আয়োজন করে, স্বজনকে হত্যা করার জন্য ব্যবস্থা করে এমনকি নিজেকেও হত্যার ব্যবস্থা করছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। তাহলে কেন এখন খাদ্যে ভেজালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবো না?

আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও ভেজাল খাদ্যের বিরুদ্ধে নিরবিচ্ছিন্ন অভিযান চলে। আমাদের এখানেও চলবে। আমরা সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। একইভাবে খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ চলবে।

সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানান, ২০১৫ সালের আগস্ট থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত তিন বছর সাত মাসে সারা দেশে খাদ্যে ভেজালবিরোধী অভিযানে মামলা করা হয়েছে ৭ হাজার ৬৫০টি। দণ্ডিত হয়েছে ৭ হাজার ৫৬২ জন। অর্থদণ্ড দিয়ে আদায় হয়েছে পাঁচ কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৩৪০ টাকা।

খাদ্যমন্ত্রী আরো বলেন, মাদক এবং জঙ্গিবাদ নির্মূলের মতো খাদ্যে ভেজাল নির্মূলেও সারা দেশে অভিযান জোরদার করা হবে।