প্রচ্ছদ হেড লাইন ‘যানজট কমাতে সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে’

‘যানজট কমাতে সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহাসড়কে যানজট কমাতে সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আপনারা জানেন ফেনীর ফতেহপুর অংশে যে তীব্র যানজট সৃষ্টি হতো তা এখন নেই। এখানে ফতেহপুর ওভারপাসের ঢাকামুখী দুটি লেন খুলে দেয়া হয়েছে। অল্প কয়েকদিনের মধ্যে পুরোটা যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এখন কুমিল্লার দাউদকান্দি এলাকায় যানজটের সৃষ্টি হয়। সেটিও দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

রবিবার সকালে ফেনী সার্কিট হাউজে ‘মহাসড়কে যানজট নিরসনে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় পুলিশকে উদ্দেশ্য করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন রাস্তার মেঘনা, গোমতী ও কাঁচপুরে এক লেন হয়ে যায়। ঢাকা থেকে আট লেন হয়ে এলেও এখানে এক লেন। সেতু তিনটি নির্মাণের কাজ চলছে। এ তিনটি বিকল্প সেতু নির্মাণ হলে মহাসড়কে আর যানজট থাকবে না।

অনুষ্ঠানে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহাম্মদ ভূঁইয়া, জেলা প্রশাসক মনোজ কুমার রায়, ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিনসহ সড়ক ও জনপদ বিভাগ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।