প্রচ্ছদ সারাদেশ মেডিকেল সহকারী স্বামী-স্ত্রীর পর শিশু সন্তানও করোনায় আক্রান্ত

মেডিকেল সহকারী স্বামী-স্ত্রীর পর শিশু সন্তানও করোনায় আক্রান্ত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

কিশোরগঞ্জের ভৈরবে মেডিকেল সহকারী স্বামী-স্ত্রীর পর তাদের ১৫ মাসের শিশু সন্তানও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা দুজনই ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি করেন। রোববার (৩ মে) পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আ’টজন ডাক্তারসহ ১৮ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এরই মধ্য শিশু সন্তা’নের করোনায় আক্রান্ত হওয়ার খবর পেলেন তার মা-বাবা।

গত ১৭ এপ্রিল শিশুটির বা’বার প্রথ’মে করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। তিনদিন পর শিশুটির মায়েরও করোনা পজিটিভ ধরা পড়ে। পরে শিশুটিকে মা-বাবার কাছ থেকে আলাদা করে নানার বাসায় পাঠিয়ে দেয়া হয়।

পরে শিশুটি অসুস্থ হওয়ায় তার নমুনা পরীক্ষা করা হলে রোববার রাতে করোনা প’জিটিভ রিপার্ট আসে। এখন একই পরিবারে তিনজন করোনায় আক্রান্ত হলো। স্বাস্থ্যকর্মী বাবা সংক্রমিত হওয়ার কারণেই মা ও শিশুটি আক্রান্ত হয়েছে। শিশুটির মা-বাবা প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টাইনে ভৈরব ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। এখন তারার শিশুটির চিকিৎসা নিয়ে চি’ন্তিত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, ভৈরবে এই প্রথম কোনো শিশু করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছে। শিশু’টির মা-বাবা আক্রান্ত হওয়ার কারণেই শিশুটি আক্রান্ত হ’য়েছে। শিশুটির মা-বাবার চিকিৎসাধীন অবস্থায় নমুনা পরীক্ষায় একবার নে’টিভ রিপোর্ট এসেছে। তারা সুস্থ হ’ওয়ার পথে রয়েছেন। শিশুটিকেও হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করতে তার পরি’বার সম্ম’ত হয়েছে।