প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৯ দিন ধরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৯ দিন ধরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জ জেলা হাসপাতালে করোনার নমুনা সংগ্রহকারী দুই টেকনোলজিস্ট করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ৯ দিন থেকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ রয়েছে ।

দীর্ঘ ৯ দিন ধরে নমুনা সংগ্রহ বন্ধ থাকায় বিপাকে পড়েছেন নমুনা দিতে হাসপাতালে আগত ব্যক্তিরা।

রোববার রাত ৮ টার দিকে নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের তত্তাবধায়ক ডা. আরশাদ উল্লাহ। তবে খুব দ্রুত সময়ের মধ্যে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু করা হবে বলে জানান তিনি।

জেলা হাসপাতাল কর্তৃপক্ষের তথ্যমতে, জেলা হাসপাতালে করোনার নমুনা সংগ্রহকারী টেকনোলজিস্ট মো. আব্দুস সালাম ২১ সেপ্টেম্বর করোনা পজিটিভ হন। এরপর থেকে নমুনা সংগ্রহ কার্যক্রম কিছুটা ঝিমিয়ে পড়ে।

এরপর টেকনোলজিস কাজী মুহাম্মদ ইউনুসেরও করোনা পজিটিভ হন ২৫ সেপ্টেম্বর। তাদের সাথে হাসপাতালের আরও কয়েকজন করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন রয়েছেন। যার ফলে এখন করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ রয়েছে।

জেলা হাসপাতাল হাসপাতালে করোনার নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ থাকায় বিপাকে পড়তে হয়েছে বলে জানিয়েছেন করোনা নমুনা দিতে আসা ব্যাক্তিরা।

হাসপাতালের তত্তাবধায়ক ডা. আরশাদ উল্লাহ জানান, খুব অল্প সময়ের মধ্যে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু করার জন্য হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জেলা হাসপাতালে একজন টেকনোলজিস্ট যোগদানের বিষয়ে আলাপ-আলোচনা চলছে বলে জানান।

এদিকে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন্নাহার বন্যা জানান, এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৫০১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩৫৫ জন।

এছাড়াও এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় মারা যাওয়া ব্যক্তির সংখ্যা ২১ জন। আর করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ১৫ জন। আর মানিকগঞ্জ জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৫ জন।