প্রচ্ছদ খেলাধুলা মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন আজ

মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ : 

মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আজ। জেলা ক্রীড়া সংস্থা প্রাঙ্গনে আজ সকাল ১০ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত বিভিন্ন ক্রীড়া সংগঠনের ১২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবারের নির্বাচনে সহ-সভাপতি ও সাধারন সম্পাদকসহ ২৭টি পদের বিপরীতে ৪৩ জন প্রার্থী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

পদাধিকার বলে জেলা প্রশাসক হলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং শীর্ষ দুই সহ-সভাপতি হলেন পুলিশ সুপার এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।

জেলা নির্বাচন অফিসার এবং রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিুবুর রহমান জানান, আজ ১৪ নভেম্বর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন অনুষ্ঠিত হবে। ১২৮জন ভোটার গোপন ব্যালটে ভোটের মাধ্যমে আগামী চার বছরের জন্য জেলা ক্রীড়া সংস্থার যোগ্য নেতৃত্ব নির্বাচন করবেন।

Manikganj

চারটি সহ-সভাপতি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ছয় জন। তারা হলেন- বর্তমান কমিটির সহ-সভাপতি কাজী এনায়েত হোসেন টিপু ও এএম তায়েবুর রহমান টিপু, বর্তমান কমিটির অতিরিক্ত সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেন, গত নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে অংশগ্রহণকারী মো. আব্দুস সালাম, নির্বাহী সদস্য পদে অংশগ্রহণকারী মো. মিজানুর রহমান নজরুল ও রফিকুল ইসলাম পরান।

একটি সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন দুইজন। তারা হলেন-বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা এবং বর্তমান সহ-সভাপতি মোনায়েম খান। একটি অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন দুইজন। তারা হলেন-বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক বাবুল সরকার ও নির্বাহী সদস্য এ্যাড. আবু বকর সিদ্দিক খান তুষার। দুটি যুগ্ম সম্পাদক পদের বিপরীতে প্রার্থী হয়েছেন চার জন। তারা হলেন- বর্তমান কমিটির তিন সদস্য-সদস্য মাহাবুবুর রহমান জনি, আব্দুর রাজ্জাক রাজা ও মোহাম্মদ সেলিম পারভেজ । এছাড়াও এই পদে প্রতিদ্বন্দীতা করছেন ক্রীড়া সংগঠক মো. আব্দুল জলিল। একটি কোষাধ্যক্ষ পদের বিপরীতে প্রার্থী হয়েছেন দুইজন। তারা হলেন বর্তমান কমিটির কোষাধ্যক্ষ এহতেশাম হোসেন খান ভুনু এবং সাবেক কোষাধ্যক্ষ মো: বশির রেজা।

নির্বাহী সদস্য পদে ১৪টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ২৩ জন। তারা হলেন বর্তমান কমিটির সদস্য গোলাম ছারোয়ার ছানু , মোহাম্মদ আনিসুর রহমান হিমু, বাসুদেব সাহা, মো. মশিউর শিমুল, শহিদুল হক খান খোকন, খোরশেদ আলম চৌধুরী লাভলু, প্রদীপ কুমার শিকদার রিপন, এ কে এম আব্বাস আকন মিল্টন। গত নির্বাচনে সদস্য পদে অংশগ্রহণকারীদের মধ্যে এবারও প্রাথী হয়েছেন দেওয়ান সাজেদুল আলম তপন, মো. সায়মুম মিয়া সুমন ও মোহাম্মদ হানিফ। নতুন প্রার্থী হয়েছেন তানজিলুর ফারগানী, মো. জাহিদুল ইসলাম, মো. বদরুজ্জামান চুন্নু, মো. ইনামুল ইসলাম সাকিব, মো. হাফিজুল ইসলাম টুটুল, মো. আনোয়ার হোসেন আনু, মো. সাইফুল ইসলাম খান, খন্দকার মুস্তাফিজুল ইসলাম, মো. আবুল বাশার, মো. রবিউল ইসলাম, ফাহমিদ হোসেন খান রাসেল ও মাহবুবুল আলম সুমন ।

এছাড়া দুটি সংরক্ষিত নির্বাহী সদস্য পদে রোমেজা আক্তার খান মাহিন ও রাজিয়া সুলতানা এবং দুটি সংরক্ষিত সদস্য (উপজেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি) পদে সিংগাইর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. সায়েদুল ইসলাম ও শিবালয় উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোহাম্মদ মহিদুজ্জামান তড়িৎ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন। চারটি পদে চারজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হলেই তাদেরকে বিজয়ী ঘোষণা করা হবে।

মানিকগঞ্জের বিভিন্ন ক্রীড়া সংগঠন এবং ক্রীড়ার সাথে জড়িতরা তাকিয়ে রয়েছেন কারা হচ্ছেন মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি।