প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মানিকগঞ্জের ৭ টি এলাকাকে রেড জোন ঘোষনা, ১৫ জুন হতে কঠোর লকডাউন

মানিকগঞ্জের ৭ টি এলাকাকে রেড জোন ঘোষনা, ১৫ জুন হতে কঠোর লকডাউন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

আশঙ্কাজনক হারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় মানিকগঞ্জের ৭টি এলাকাকে রেড জোনের আওতায় এনে কঠোর লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে।

রেড জোনের আওতাভুক্ত এলাকাগুলো হলো মানিকগঞ্জ পৌরসভার গঙ্গাধরপট্টি, পশ্চিম দাশরা ও উত্তর সেওতা অঞ্চল, সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ও ধানকোড়া ইউনিয়ন এবং সিংগাইর উপজেলার সিংগাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়ন। 

স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন সাপেক্ষে মানিকগঞ্জের সিভিল সার্জন এই ঘোষণা দেন। আজ শনিবার (১৩ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। 

শনিবার রাতে একটি গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছেন জেলা প্রশাসক।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫ জুন রাত ৮ টা থেকে থেকে ৪ জুলাই পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। রেড জোন ঘোষিত এলাকার কোন ব্যক্তি ঘর থেকে বের হতে পারবেন না। এই এলাকার কেউ বাইরে কিংবা বাইরের কেউ এই এলাকায় আসা যাওয়া করতে পারবেন না। সকল ধরণের শপিং মল, দোকানপাট বন্ধ থাকবে।

মসজিদে নামাজের সময় ইমাম মোয়াজ্জিনসহ ৫ জন এবং জুমার নামাজে সর্বোচ্চ ১০ জন থাকতে পারবেন। যথারীতি আওতামুক্ত থাকবে সাংবাদিকসহ জরুরী সেবায় নিয়োজিত ব্যক্তি, সরকারী ও ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান, শিল্প কারখানায় কর্মরত ব্যক্তি ও তাঁদের বহনকারী গাড়ী।