প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মানিকগঞ্জে দুইজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত, ৮ গ্রাম লকডাউন

মানিকগঞ্জে দুইজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত, ৮ গ্রাম লকডাউন

মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয়ে এক পুলিশ সদস্য ও হরিরামপুরে এক প্রেস ব্যবসায়ী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এঘটনায় শিবালয়ের ৩টি ওয়ার্ডের ৮টি গ্রাম লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 শিবালয় উপজেলার নির্বাহী কর্মকর্তা এ এস এম ফিরোজ মাহমুদ জানান, শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের বীর বাশাইল কলাবাগান এলাকায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় ওই ইউনিয়নের  ৩ ৫ ও ৬ নং ওয়ার্ড এলাকা ঘোষণা করা হয়েছে।
এছাড়া শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের চেয়ারম্যান মাসুদুর রহমান ও মহাদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, করোনা আক্রান্ত  বীর বাসাইল গ্রামের আদম আলীর ছেলে মহিউদ্দিন।  তিনি গোপালগঞ্জ মুকসুদপুর থানার কনস্টেবল পদে চাকরি করেন। বর্তমানে তাকে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে আইসোলেশন এর ইউনিট রাখা হয়েছে।

জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহ জানান,  গত ৬ এপ্রিল তিনি ঠান্ডা-কাশি নিয়ে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। আজ শুক্রবার তার রিপোর্ট পজিটিভ আসলে তাকে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। পুলিশ সদস্য মহিউদ্দিনকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এদিকে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল মালেক জানান, উপজেলার হারুকান্দি ইউনিয়নের ভেলাবাদ গ্রামের দেলোয়ার হোসেন ঢাকার কেরানীগঞ্জে প্রেসের ব্যবসা করেন। তিনি গত ৮ এপ্রিল ঢাকা থেকে নিজ গ্রামে আসেন। তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার শরীরের নমুনা সংগ্রহ করা হয়। পরে আইইডিসিআর থেকে তার রিপোর্ট পজিটিভ আসে।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান, প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উপজেলা প্রশাসন আক্রান্তের বাড়িতে যাচ্ছেন।