প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে জিপিএ-৫প্রাপ্তদেরকে সংবর্ধনা,বৃত্তি প্রদান ও গাছের চারা বিতরন

মানিকগঞ্জে জিপিএ-৫প্রাপ্তদেরকে সংবর্ধনা,বৃত্তি প্রদান ও গাছের চারা বিতরন

নিজস্ব সংবাদদাতা,মানিকগঞ্জ :

মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১শ ১১ জনকে শিক্ষার্থীকে সংবর্ধনা ,১৮ শ শির্ক্ষাথীকে গাছের চারা ও শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন।

অনুষ্ঠানে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক রেহেনা আকতার। এছাড়া আরও বক্তব্য দের বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক (অতিরিক্ত সচিব) তপন কুমার বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান, স্কুলের প্রধান শিক্ষক কাজী মাকসুদা ইয়াসমিন, মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ এনায়েত করিম রাসেল, উপদেষ্ট মাসুদুল কামরুল হক ,খবিরুল আলম চৌধুরী ও প্রচার সম্পাদক আব্দুল মোমিন ।

বক্তারা বলেন, সফলতা ও সার্থকতা এক বিষয় নয়। তোমরা পরিক্ষায় সফলতা অর্জন করেছো। তবে কর্মজীবনে তোমরা সমাজ ও রাষ্ট্রকে কি দিবে সেটাই হচ্ছে সার্থকতা। কর্মজীবনে গিয়ে তোমরা দেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। এ জন্য এখন থেকে সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলবে।

আলোচনা সভা শেষে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫প্রাপ্ত ১শ ১১ জনকে শিক্ষার্থীকে সংবর্ধনা , ওমর-সালিমা স্কলারশিপ এবং দিল মোহাম্মদ খান মেমোরিয়াল স্কলারশিপ এর সহযোগিতায় ১০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। এর পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ১ হাজার ৮০০ গাছের চারা বিতরণ করা হয়।

এর আগে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।