প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে কিশোরী হত্যার দায়ে ১ জনের মৃত্যুদন্ড

মানিকগঞ্জে কিশোরী হত্যার দায়ে ১ জনের মৃত্যুদন্ড

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :
মানিকগঞ্জের হরিরামপুরে বৃষ্টি (১৫) নামের এক কিশোরী হত্যার দায়ে মো: আবুল হোসেন নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ডের রায় দিয়েছে আদালতের বিচারক।
মঙ্গলবার(১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামীর উপস্থিতিতে এই রায় প্রদাণ করেন। দন্ডপ্রাপ্ত আসামী মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার সরফদিনগর এলাকার মৃত হাসমত আলীর ছেলে আবুল হোসেন।
মামলা সূত্রে জানা যায়,  আসামী আবুল হোসেন বৃষ্টিকে বিয়ে করার জন্য প্রস্তাব দেন এবং পরে তাকে বাড়ীতে আসতে নিষেধ করেন বৃষ্টির মা। বৃষ্টি’র অন্যত্র বিয়ে ঠিক করলে আসামী ক্ষিপ্ত হয়ে বলে কিভাবে বিয়ে দেয় তা আমি দেখে দিবো।গত ১৭ সালের নভেম্বর মাসের ৫ তারিখে বৃষ্টিকে বাড়ীতে রেখে তার মা উপজেলার মাচাইন রওনা হন। এ সময় আবুলকে তার বাড়ীর একটু দুরে দাঁড়িয়ে থাকতে দেখেন বৃষ্টির মা। বৃষ্টিকে একা বাড়ীতে পেয়ে আবুল হোসেন ধারালো অস্ত্র দিয়ে গলায়পোচ মেরে গলা কেটে দৌড়ে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় বৃষ্টি বাড়ী থেকে বেড় হয়ে হানিফের বাড়ীর পিছনে এসে পড়ে যায় এবং সেখানেই ভিকটিম মারা যায়।
হরিরামপুর থানায় ২০১৭ সালের নভেম্বর মাসের ৫ তারিখে হত্যা মামলা দায়ের করা হয়। বিজ্ঞ আদালতে আসামী’র বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাকে(আবুল হোসেন) মৃত্যুদন্ডসহ বিশ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়। 
আসামীপক্ষের বিজ্ঞ কৌশুলী হিসেবে ছিলেন অ্যাডভোকেট মোঃ মতিয়র রহমান আঙ্গুঁর এবং রাষ্ট্রপক্ষের কৌশুলী ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম।