প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জে আশ্বিনের ঘূর্ণিঝড়ের তান্ডবে তিন গ্রাম বিপর্যস্ত

মানিকগঞ্জে আশ্বিনের ঘূর্ণিঝড়ের তান্ডবে তিন গ্রাম বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

বৃহস্পতিবার বিকেল সারে তিনটার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল ইউনিয়নের ঘোস্তা, পশ্চিম হাসলী,চান্দরা গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণি ঝড়ে বাড়ি ঘর,অসংখ্য গাছপালা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘূর্ণি ঝড়ের তান্ডবে বিপর্যস্ত হয়েছে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা। পুটাইল ইউনিয়ন ৬ নং ওয়র্ডের পশ্চিম হাসলি গ্রামে সরেজমিনে গিয়ে দেখা যায়,অনেকের বাড়ি ঘর আংশিক এবং কোনটি পুরোপুরি বিনষ্ট হয়েছে। অনেকের ঘরের টিনের চালা ঝড়ে উড়িয়ে কোথায় নিয়ে গেছে এখনও তার কোন সন্ধান মেলেনি। ঝড়ের তান্ডবে ভেঙে গেছে শত শত গাছপালা, বিপর্যপ্ত হয়েছে বিদ্যুৎ বিতরন ব্যবস্থা। 

ঝড় পরবর্তী বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে পরেছে এলাকাবাসি। খতিগ্রস্তরা হলেন,পশ্চিম হাসলি গ্রামের আব্দুল জলিল, রৌশন আলী মাস্টার, আব্দুল আজিজ, মনোয়ারা বেগম, পারভেজ,বুরহান আলী,রুসন আলী,আওলাদ,আমিনুর,জুসন আলীসহ অনেকে।

সাবেক সেনা সদস্য মো: বুরহান আলী জানান,ঘূর্ণি ঝড়ের সংবাদ পেয়ে রাতেই ঢাকা থেকে বাড়িতে চলে আসি। এসে দেখি ঘর দড়জা সব উড়িয়ে নিয়ে গেছে। ঘরের চালা এখনও খোঁজে পাইনি।

একই গ্রামের ফুকন আলীর মাতাব্বরের ছেলে জলিলের বাড়ীর ওয়াল করা ঘরের টিনের চালা ঝড়ে উড়িয়ে কোথায় নিয়ে গেছে এখন সন্ধান মেলেনি বলে জানান তিনি।

সংবাদ পেয়ে শুক্রবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল এবং স্থানীয ইউপি চেয়ারম্যান মহিদুর রহমান মহিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি খতিগ্রস্থদের বাড়িতে বাড়িতে গিয়ে সমবেদনা জানান। পুটাইল ইউপি চেয়ারম্যান তাৎখনিকভাবে খতিগ্রস্থদের মাঝে চাল,ডাল,আলু বিতরন করেছেন। উপজেলা কর্মকর্তা খতিগ্রস্থদের একটি তালিকা করে পাঠানোর জন্য স্থানীয চেয়ারম্যানকে নির্দেশ প্রদান করেন।

এসময় স্থানীয ইউপি সদস্য আবুল কালাম আজাদ,সাবেক মেম্বার আব্দুল বারেক বাচ্চু, গনমাধ্যমকর্মীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।