প্রচ্ছদ খেলাধুলা ভ্যালেন্সিয়াকে হারিয়ে শেষ ষোলোয় জুভেন্টাস

ভ্যালেন্সিয়াকে হারিয়ে শেষ ষোলোয় জুভেন্টাস

ড্র করলেই দ্বিতীয় রাউন্ডে চলে যেত জুভেন্টাস। তবে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়েই শেষ ষোলোয় উঠেছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে প্রথমার্ধে অবশ্য তেমন সুবিধা করতে পারেনি জুভেন্টাস। পাওলো দিবালা, ক্রিস্টিয়ানো রোনালদো, মারিও মানজুকিচরা গোলের সুযোগ তৈরি করতে পারেননি।

বিরতির পর ৫৯ মিনিটে জুভেন্টাসের জয়সূচক গোলটা করেন মানজুকিচ। রোনালদোর নিচু করে বাড়ানো বল ধরে জালে পাঠান এই ক্রোয়াট ফরোয়ার্ড।

গত মৌসুমে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করার পর এই প্রথম ইউরোপ সেরার প্রতিযোগিতায় জালের দেখা পেলেন মানজুকিচ।

ভ্যালেন্সিয়ার সঙ্গে প্রথম দেখায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল রোনালদোকে। ফিরতি লেগে নিজে গোল না পেলেও সতীর্থকে দিয়ে গোল করিয়ে সেই দুঃস্মৃতিটা ধামাচাপা দিলেন পর্তুগিজ তারকা।

পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে আছে জুভেন্টাস। গ্রুপের আরেক ম্যাচে ইয়াং বয়েজের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয়ে শেষ ষোলোয় জুভেন্টাসের সঙ্গী হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ ক্লাবটির পয়েন্ট ১০। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া ভ্যালেন্সিয়া ৫ ও ইয়াং বয়েজ ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে।