প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ভারতে একদিনে আক্রান্ত ৩৩৯০, মৃত্যু ১০৩ জনের

ভারতে একদিনে আক্রান্ত ৩৩৯০, মৃত্যু ১০৩ জনের

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে তিন হাজার ৩৯০ জন আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৫৬ হাজার ৩৪২ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে আরও ১০৩ জনের। এ নিয়ে এখনও পর্যন্ত দেশটিতে এক হাজার ৮৮৬ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের অধিকাংশই মহারাষ্ট্র, গুজরাট, দিল্লি ও তামিলনাড়ুর। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন এক হাজার ২১৬ জন। এ নিয়ে ওই রাজ্যে মোট আক্রান্ত ১৭ হাজার ৯৭৪ জন। আক্রান্তের সংখ্যার দিক এরপরই রয়েছে গুজরাট। সেখানে মোট আক্রান্ত সাত হাজার ১২ জন। দিল্লিতে আক্রান্ত পাঁচ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘণ্টায় ৫৮০ জন নতুন করে সংক্রমিত হওয়ায় তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৪০৯ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৭৩ জন। এ নিয়ে ১৬ হাজার ৫৪০ জন করোনা রোগী সুস্থ হলেন।এদিকে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত ৬৯৪ জনের মৃত্যু হয়েছে।এরপরই রয়েছে গুজরাট। রাজ্যটি এখন পর্যন্ত ৪২৫ জন করোনায় মারা গেছে। আর মধ্যপ্রদেশে ১৯৩ ও পশ্চিমবঙ্গে ১৫১ জন করোনায় মারা গেছে।