প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে খুলছে দোকানপাট 

হরিরামপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে খুলছে দোকানপাট 

জ. ই. আকাশ :
করোনা ভাইরাস মোকাবেলায় হরিরামপুর উপজেলার বিভিন্ন হাটবাজারসহ প্রত্যন্ত অঞ্চলের দোকানপাটগুলোর ওপর আরোপিত সরকারি নির্দেশনা উপেক্ষা করে ব্যবসায়ীরা চলছে তার নিজস্ব গতিতে। মানা হচ্ছে প্রশাসনের দেয়া শর্তাবলি। যার যার খেয়াল খুশি মতো দোকানপাট খোলা রাখছে।
আজ শুক্রবার (৮ এপ্রিল) সরেজমিনে বের হলেই দেখা যায় বিভিন্ন বাজারের অনিয়মের দৃশ্যপট।
হরিরামপুরের সর্ববৃহৎ ঝিটকা বাজারে দেখা যায় সকালের বাজার যেন পরিণত হয়েছে সাপ্তাহিক হাটের চেয়েও অধিক জনসমুদ্রে। সরকারিভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা থাকলেও ভুলক্রমে হলেও তা মানা হচ্ছে না। প্রয়োজনীয় সীমিত দোকানপাট যেমন মুদিপণ্য, কৃষি পণ্য, ঔষধের ফার্মেসী, সবজি ও মাছ মাংস এবং বিকাশ এর দোকান খোলা থাকার সরকারি নির্দেশ থাকলেও তা অমান্য করে প্রায় সবধরনের দোকানপাটই খোলা রাখা হচ্ছে।
এছাড়া কৃষিপণ্য যেমন কাঁচা মরিচ ও পিয়াজের বাজারে বৃত্ত আকা থাকলেও তা না মেনে সামাজিল দূরত্ব বজায় রাখার কোনো তোয়াক্কাই করছে না। বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচিত কমিটিও বাজারের এই সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয় এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যত্রতত্র অনুমোদনহীন দোকানপাট খোলার ব্যপারে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না।
এ ব্যাপারে ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতি’র সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সেন্টুর কাছে জানতে চাইলে তিনি জানান, এটা ব্যবসায়ীরা ঠিক করছে না। আমরা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি।
হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বলেন, তালিকার বাইরে তো দোকানপাট খুলতে পারবেনা। সরকারিভাবে যেসকল দোকানপাট খোলার নির্দেশনা আছে তার বাইরে খুলতে পারবে না । আমি ব্যাপারটা খোঁজ নিয়ে দেখছি।