প্রচ্ছদ শিক্ষাঙ্গন ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জাবি ছাত্রলীগ নেতা আটক

ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জাবি ছাত্রলীগ নেতা আটক

রোস্তম আলী রাজু, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গত ২৫ অক্টোবর তাকে আটক করা হয়।
ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি বিভাগের ডেপুটি কমিশনার আলীমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
আটককৃত এস এম শরীফ আহমেদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪২তম আবর্তনের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক।
আলীমুজ্জামান জানান, রাজধানীর অ্যালিফ্যান্ট রোডে ভর্তি জালিয়াত চক্রের কয়েকজন সদস্যের অববস্থানের কথা জেনে ২৫ অক্টোবর দুপুর পৌঁনে দুইটায় অভিযান চালানো হয়। এসময় আনোয়ার হোসাইন রোকন নামে একজনকে আটক করে পুলিশ। পরে ঢাকা’র মোহাম্মদপুর থানার শিয়া মসজিদের কাছ থেকে রোকনের দেয়া তথ্য মতে শরীফ সহ আরো তিনজনকে আটক করা হয়।
এ ঘটনায় পুলিশের গোয়েন্দা বিভাগের বাদী হয়ে রাজধানীর নিউমার্কেট থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ও ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা অপরাধ আইনে একটি মামলা করেছে।
নিউ মার্কেট থানায় খোঁজ নিয়ে জানা যায়, এই মামলায় মোট ১৪জন আসামীর সবাইকেই আটক করা হয়েছে। তারা এখন কেরানীগঞ্জের জেলখানায় রয়েছেন।
জানা গেছে, এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে শরীফকে পুলিশে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে একই অভিযোগে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারও করা হয়।