প্রচ্ছদ সারাদেশ বাংলাদেশ সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলার মানবেন্দ্র চক্রবর্তী সভাপতি, শাহানুর ইসলাম সাধারন সম্পাদক

বাংলাদেশ সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলার মানবেন্দ্র চক্রবর্তী সভাপতি, শাহানুর ইসলাম সাধারন সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ ॥

বাংলাদেশ সাংবাদিক সমিতি (বাসাস)এর আগামী ৩ বছরের জন্যে মানিকগঞ্জ জেলা শাখার নির্বাচন সম্পন্ন হয়েছে।দৈনিক ইত্তেফাকের সাংবাদিক মানবেন্দ্র চক্রবর্তী সভাপতি ও দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি,দৈনিক সবুজ গ্রাম ও সাপ্তাহিক মানিকগঞ্জের খবরের ব্যবস্থাপনা সম্পাদক মোঃ শাহানুর ইসলাম সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছে।

অন্যান্য পদে নির্বাচিতর হলেন,সহ-সভাপতি এটিএন বাংলার জেলা প্রতিনিধি ও দৈনিক টেলিগ্রামের সম্পাদক মোঃ শহিদুল ইসলাম সুজন,সহ-সভাপতি দৈনিক বাংলাদেশের আলো ও ডেইলি বাংলাদেশ ডটকম এর জেলা প্রতিনিধি আবুল বাশার আব্বাসী,যুগ্ন সাধারন সম্পাদক বাংলা ভিশনের জেলা প্রতিনিধি ও দৈনিক আমার নিউজের সম্পাদক মোঃ আকরাম হোসেন,সহ-সম্পাদক দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি-রাম প্রসাদ সরকার দিপু,সহ-সম্পাদক চ্যানেল-২৪ এর স্টাফ রির্পোটার মোঃ ্ইউসুফ আলী,সাংগঠনিক সম্পাদক মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ সালাহ উদ্দিন রিপন,দপ্তর সম্পাদক দৈনিক দেশের কণ্ঠের জেলা প্রতিনিধি এ এস এম সাইফুল্লাহ্,কোষাধ্যক্ষ ঢাকা পোস্টে ও দৈনিক আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি মোঃ সোহেল হোসেন,সমাজ সেবা সম্পাদক দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি মোঃ শফিকুল ইসলাম (সুমন),সদস্য পদে দৈনিক জনতার প্রতিনিধি আলো খান ও দৈনিক সময়ের আলোর জেলা প্রতিনিধি এবিএম কামরুদ্দিন রেজা। আগামী ২০২৩-২০২৬ সেশনের জন্যে এই কমিটি দায়িত্ব পালন করবে।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রেডিও বাংলাদেশের সাংবাদিক সূরুজ খান প্রধান নির্বাচন কমিশনার ,প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও মাছরাঙ্গা টেলির্ভিশনের জেলা প্রতিনিধি গাজী ওয়াজেদ আলম (লাবলু) এবং প্রেসক্লাবের সাবেক ক্রীড়া সম্পাদক ও ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি আশরাফুল আলম লিটন নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন।

মানি জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সাধারন সভায় নব-নির্বাচিত কমিটিকে পুস্পমাল্য দিয়ে বরণ করে নেয় সাংবাদিক সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

ত্রি-বার্র্ষিক সাধারন সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক,মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব ও কেন্দ্রীয় কার্যকরী সদস্য ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ^াস।

সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলা শাখার দুই বারের সাধারন সম্পাদক শাহজাহান বিশ^াসের সঞ্চালনায় ও জেলা শাখার সভাপতি মানবেন্দ্র চক্রবর্তীর সভাপতিত্বে ত্রি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে গোলাম ছারোয়ার ছানু বলেন,হাজারো বাধা পেরিয়ে সাংবাদিকরা জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে।বাংলাদেশের সবচাইতে বৃহৎ ও প্রচীন সংগঠন হচ্ছে বাংলাদেশ সাংবাদিক সমিতি।আমাদের ঐক্যবন্ধভাবে এ সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে হবে।

বিদায়ী সাধারন সম্পাদক মোঃ শাহজাহান বিশ^াস বলেন,বাংলাদেশ সাংবাদিক সমিতি একটি পুরোনো,সুসংগঠিত এবং বাংলাদেশের সাংবাদিকদের বৃহত্তর সংগঠন।সর্ম্পূন সাংবিধানিক নিয়ম মেনেই গনতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।“গ্রাম বাংলার কল্যানে নিবেদিত হোক সাাংবাদিকতা” এই শ্লোগানকে সামনে রেখেই পথ চলছে বাংলদেশ সাংবাদিক সমিতি।নতুন দায়িত্ব প্রাপ্তরা এ সংগঠনকে আরো গতিশীল ভাবে এগিয়ে নিয়ে যাবে এ প্রত্যাশাই করি।

নব-নির্বাচিত সাধারন সম্পাদক মোঃ শাহানুর ইসলাম বলেন,আমারা আগামী দিনে সাবাই মিলে এ সংগঠনের কাজকে আরো গতিশীল করবো।

সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী বলেন,এই সংগঠনের মাধ্যমে আমরা সাংবাদিকদের ন্যায্য দাবিগুলো প্রতিষ্ঠা করবো এবং সত্যিই গ্রাম-বাংলার কল্যানে কাজ করে যাবো।