প্রচ্ছদ খেলাধুলা ফিফার কাছে ক্ষমা চাইলেন ম্যারাডোনা

ফিফার কাছে ক্ষমা চাইলেন ম্যারাডোনা

ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচে ‘ডাকাতি হয়েছে’ বলে মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছিলেন ডিয়েগো ম্যারাডোনা। কলম্বিয়ার হারের জন্য দায়ী করেছিলেন রেফারিকে। আর্জেন্টাইন কিংবদন্তি ফিফার বিশেষ দূত হিসেবে ওই ম্যাচটি ভিআইপি গ্যালারিতে বসে উপভোগ করেন। কিন্তু ফিফার বিশেষ দূত হয়েও ম্যারডোনার ম্যাচ অফিসিয়ালদের নিয়ে ওই মন্তব্য ভালোভাবে নেয়নি ফিফা। তাই ম্যারাডোনাকে তিব্র ভর্ৎসনা জানায় ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ম্যারাডোনা অবশ্য এবার নিজেই নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিফার কাছে ক্ষমা চেয়ে ম্যারাডোনা লিখেন, ‘আমি কিছু বিষয় বলেছি এবং আমি স্বীকার করি, তার কিছু ছিল অগ্রহণযোগ্য।’ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে ছবি যুক্ত পোস্টে ম্যারাডোনা আরো লেখেন, ‘আমি অবশ্যই কাজটিকে শ্রদ্ধা করি। যা খুব সহজ নয়। এই প্রতিষ্ঠান (ফিফা) এবং রেফারিকে।’

ক্ষমা চাওয়ার কথা উল্লেখ করে ম্যারাডোনা লিখেন, ‘ফিফা ও এর সভাপতির কাছে আমার ক্ষমা প্রার্থনা।’

উল্লেখ্য, দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে কলম্বিয়াকে টাইব্রেকারে ১(৪)-১(৩) ব্যবধানে হারায় ইংল্যান্ড। নির্ধারিত সময়ে প্রথমে ইংল্যান্ড পেনাল্টি থেকে গোল করে। রেফারির সেই পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে ম্যরাডোনা বলেছিলেন ‘ডাকাতি হয়েছে’ কলম্বিয়ার সঙ্গে।