প্রচ্ছদ আজকের সেরা সংবাদ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীর চাপে ফেরির সংখ্যা বাড়াল কর্তৃপক্ষ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীর চাপে ফেরির সংখ্যা বাড়াল কর্তৃপক্ষ

মানিকগঞ্জ :
করোনা পরিস্থিতিতেও ঈদ সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এতে অনেকটা বাধ্য হয়েই ফেরি চলাচলের সংখ্যা বাড়িয়েছে ঘাট কর্তৃপক্ষ। ঘাট কর্তৃপক্ষ জানায়, আগে তিনটি চললেও যাত্রীর চাপ বাড়ায় ফেরির সংখ্যা বাড়িয়ে ১০টি করা হয়েছে।

করোনা মোকাবিলায় সবাইকে ঘরে থাকতে বলা হলেও ঈদ সামনে রেখে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে চোখে পড়েছে মানুষের ঢল। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় ফেরিতে করেই পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা। তবে যাত্রী বা চালকদের অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব ।

জানা যায়, পাটুরিয়া ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট ছোট গাড়ি। শত শত লোক এভাবে ফেরিতে গাদাগাদি করে পার হওয়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাবার আশঙ্কা থেকেই যাচ্ছে। বাস বন্ধ থাকায় ঢাকা থেকে যাত্রীরা মাইক্রোবাস, প্রাইভেটকার, লেগুনা, মোটরসাইকেল ও উবারের অফলাইনের গাড়িতে করে পাটুরিয়া ঘাটে আসছে। আর পাটুরিয়া ঘাটে লঞ্চ, সিবোট বন্ধ থাকায় যাত্রীরা পার হচ্ছে ফেরিতে। যার অধিকাংশই বিভিন্ন কলকারখানা ও গার্মেন্টসে কর্মরত। তারা বলেন, ‘ঢাকার অবস্থা ভালো না তাই কিছুদিন এলাকায় গিয়ে থাকবো।’

মানিকগঞ্জ পাটুরিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক মো. মহীউদ্দিন রাসেল জানান, ‘পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দিনের বেলায় ৬-৮ টা ফেরি চলছে। এখন ফেরির সংখ্যা বাড়িয়ে রাতে ১০ টি ফেরি চলাচল করছে। এছাড়াও স্ট্যান্ডবাই রয়েছে ১৫ টি ফেরী।