প্রচ্ছদ আজকের সেরা সংবাদ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে স্রোতের মতো ঢাকায় ঢুকছে মানুষ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে স্রোতের মতো ঢাকায় ঢুকছে মানুষ

 মানিকগঞ্জ :
পোশাক কারখানাগুলো খুলে দেয়ায় আজও বুধবার (২৯ এপ্রিল) মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট দিয়ে ফেরিতে করে পদ্মা নদী পার হয়ে ঢাকায় ঢুকছে শত শত মানুষ।

বুধবার সকালে সরেজমিন পাটুরিয়া ঘাটে গিয়ে দেখা যায়, শত শত যাত্রী দক্ষিনাঞ্চল থেকে ঢাকায় যাচ্ছে। এসব যাত্রীর অধিকাংশই গার্মেন্টকর্মী। তারা দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকা থেকে বিকল্প যানবাহনে করে দৌলতদিয়া ঘাটে আসছে। সেখান থেকে ফেরিতে করে শত শত যাত্রী পদ্মা পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে আসছে। করোনার কারণে যাত্রীবাহী পরিবহন বা বাস বন্ধ থাকায় এসব যাত্রী বিকল্প যানবাহনে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় গন্তব্যে ছুটছে। এসব যানবাহনের মধ্যে রয়েছে, আটোরিকশা, পিকআপ ভ্যানসহ লোকাল নানা ধরনের যানবাহন। গুনতে হচ্ছে ৪ গুন বেশী ভাড়া।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট কর্তৃপক্ষ জানায়, বুধবার ভোর থেকে মানুষের চাপ ছিল চোখে পড়ার মতো। তবে গতকালের তুলনায় আজকে কিছুটা কম। আর মালবাহী ট্রাক তেমন না থাকায় প্রায় ৪ শতাধিক যাত্রী নিয়ে ফেরী গুলো নদী পার হচ্ছে।

ফেরিগুলোতে গাদাগাদি করে পোশাক শ্রমিকদের ঘাট পার হতে দেখা যায়। গণপরিবহন না থাকায় ছোট ট্রাক, মোটরসাইকেল ও পিকআপে চারগুণ ভাড়া দিয়ে কর্মস্থলে ফিরছেন তারা।

এ রুটে যানবাহন পারাপারের জন্য ১৭টি ফেরির মধ্যে ছোট-বড় ৪টি ফেরি চলাচল করছে।