প্রচ্ছদ বিনোদন পাকিস্তানের তোপের মুখে প্রিয়াঙ্কা

পাকিস্তানের তোপের মুখে প্রিয়াঙ্কা

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর একটি স্ট্যাটাস দিয়ে এখন তোপের মুখে পড়েছেন বলিউড অভিনেত্রী ও ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া। সোশাল মিডিয়ার মাধ্যমে প্রিয়াঙ্কা চোপড়া ভারতীয় বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়ে ‘জয় হিন্দ’ লেখেন। তবে পাকিস্তান এই বিষয়টিকে ভালো চোখে দেখেনি।

এদিকে ভারতীয় বিমান বাহিনীকে সমর্থন করায় ইউনিসেফ থেকে প্রিয়াঙ্কা চোপড়ার অপসারণ চেয়ে অনলাইনে আবেদন করেছে পাকিস্তান। প্রিয়াঙ্কার বিরুদ্ধে অভিযোগ, পাক-ভারত উত্তেজনা নিয়ে তার ভূমিকা নিরপেক্ষ ছিল না। তাই এখন আর ইউনিসেফের শুভেচ্ছাদূত হওয়ার যোগ্যতা তার নেই।

পাকিস্তান লিখেছে ইউনিসেফের ব্র্যান্ড আ্যাম্বাসেডর হয়ে প্রিয়াঙ্কা কিভাবে ভারতীয় বিমান বাহিনীর পক্ষ নিয়ে সোশ্যাল মিডিয়াতে টুইট করতে পারে। একজন ইউনিসেফের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে প্রিয়াঙ্কা এই কাজ করতে পারে না বলেও উল্লেখ করে পাকিস্তান।

আবেদনে আরো বলা হয়, দুই পরমাণু শক্তিধর দেশের মধ্যে যুদ্ধ হলে শুধু ধ্বংসই হবে এবং মানুষ মারা যাবে। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রিয়াঙ্কা চোপড়া নিরপেক্ষ ও শান্তি কামনা করতে পারে। কিন্তু তিনি ভারতীয় বিমান বাহিনীকে সমর্থন করতে পারে না, যেখানে পাকিস্তান আক্রান্ত। সে কোনো ভাবেই এমন পদবী ব্যবহার করতে পারে না।

প্রসঙ্গত, কাশ্মীরের পুুলওমায় গত ১৪ ফেব্রুয়ারি জঙ্গি হামলায় ভারতে ৪৪ জওয়ান নিহত হয়। এ হামলার দায় স্বীকার জঙ্গি গোষ্ঠী জইশ-ই মোহাম্মদ। তবে এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে ভারত। এরপর থেকে দু’দেশের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এরপর জঙ্গি হামলার প্রতিশোধ নিতে ভারতীয় বিমান বাহিনী পাকিস্তানের অভ্যন্তরে ঢুকে বিমান হামলা চালায়। এ সময় ভারতের পক্ষ থেকে দাবি করা হয় জইশ-ই-মোহাম্মদের ক্যাম্প ধ্বংস করে দেওয়া হয়েছে। এমন ঘটনার পর অনেক বলিউড তারকারা তাদের পাইলটদের সাহসীকতার প্রশংসা করে।