প্রচ্ছদ আজকের সেরা সংবাদ নিরাপদ নৌযাত্রা নিশ্চিতে সদরঘাটে দুদকের অভিযান

নিরাপদ নৌযাত্রা নিশ্চিতে সদরঘাটে দুদকের অভিযান

নৌপথে নিরাপদ চলাচল ও হয়রানিমুক্ত যাত্রীসেবা নিশ্চিত করতে রাজধানীর সদরঘাটে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম যাত্রীবাহী নৌযান চলাচলে আইন লঙ্ঘন হচ্ছে কি না তা প্রত্যক্ষ করে সার্ভেবিহীন ও ঝুঁকিপূর্ণ নৌযানসহ অবৈধ নৌযান যেন কোনোভাবেই যাত্রা না করে, তা নিশ্চিত করতে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে পরামর্শ দেয়।

সোমবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন সদরঘাট লঞ্চ টার্মিনালে অভিযান চালায় দুদকের টিম।

দুদকের উপ-পরিচালক হেলাল উদ্দিন শরীফের নেতৃত্বে পাঁচ সদস্যের পুলিশ ফোর্স নিয়ে ১০ সদস্যের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায় বলে জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে জানিয়েছেন।


দুদক আরো জানা জানায়, ঈদে ঘরমুখো যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া না নেওয়া হয় এবং নৌ সেক্টরে আদায়কৃত রাজস্ব নিয়ে যেন কোনো দুর্নীতি না ঘটে, তা নিশ্চিত করতে সদরঘাট পোর্ট অফিসারকে কঠোর নির্দেশনা দেওয়া হয়।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, ‘নৌ সেক্টরে সুশাসন এবং যাত্রীদের নির্বিঘ্ন সেবা নিশ্চিত করতে দুদক টিম সার্বক্ষণিক নজরদারি করছে। যাত্রীদের অভিযোগ গ্রহণের জন্য দুদক কল সেন্টার ১০৬ প্রস্তুত আছে।’

এর আগে গতকাল দুদকের অপর একটি এনফোর্সমেন্ট টিম রেলের টিকিট কালোবাজারি প্রতিরোধে কমলাপুর রেলস্টেশনে অভিযান চালিয়েছিল।