প্রচ্ছদ খেলাধুলা নিজের বায়োপিকে সালমান খানকে চান তামিম

নিজের বায়োপিকে সালমান খানকে চান তামিম

ক্রিকেটে ভারতের মোহাম্মদ আজহার, শচিন টেন্ডুলকার আর মহেন্দ্র সিং ধোনির জীবন নিয়ে সিনেমা তৈরি হয়েছে। বাংলাদেশে ক্রিকেটারদের জীবনী নিয়ে বই তৈরি হলেও চলচ্চিত্র হয়নি। সে ক্ষেত্রে যদি কখনো তৈরি করা হয়, তাহলে সেখানে অভিনয় করবেন কে? একেক জনের একেক রকম পছন্দ থাকতে পারে। যেমন ওপেনার তামিম ইকবালের পছন্দ বলিউড ভাইজান সালমান খানকে।

সম্প্রতি ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর ‘র‍্যাপিড ফায়ারের’ মুখোমুখি হন বাংলাদেশের সর্বকালের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। সেখানে তিনি মজার মজার সব প্রশ্নের মুখে পড়েন, যেগুলোর উত্তরও তিনি দিয়েছেন মজা করেই।

তামিমকে জিজ্ঞেস করা হয়, যদি কখনো আপনার জীবন নিয়ে চলচ্চিত্র তৈরি করা হয়, তাহলে আপনার চরিত্রে কাকে দেখতে চাইবেন? উত্তরে তামিম খানিকটা ভেবে বলেন, ‘সালমান খান।’

মজার মধ্যেই আবার বেশ জটিল প্রশ্নও করা হয়েছিল তামিমকে। সেগুলোকেও বেশ বুদ্ধির সঙ্গেই পার করেছেন বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ এই রান সংগ্রাহক। তাকে বলা হয়, যে ক্রিকেট পছন্দ করে না কিংবা দেখে না তাকে আপনি কীভাবে ক্রিকেট বোঝাবেন?

উত্তরে তামিম বলেন, ‘যদি আমি যুক্তরাষ্ট্রের একজন নাগরিক হই, তাহলে এটা আমি বেসবলের সঙ্গে তুলনা করব এবং তাদেরকে বুঝে ওঠার ক্ষেত্রে আরও কঠিন করে ফেলব।’

সূত্র: ক্রিকইনফো