প্রচ্ছদ আর্ন্তজাতিক দক্ষিণ কোরিয়ায় নির্মাণাধীন ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৩৮

দক্ষিণ কোরিয়ায় নির্মাণাধীন ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৩৮

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দক্ষিণ কোরিয়ায় ইচিয়ন শহরে একটি নির্মাণাধীন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৮ জনের মৃত্যু হয়েছে। ওই নির্মাণাধীন ভবনটি একটি গুদাম হিসেবে তৈরি করা হচ্ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। খবর বিবিসির।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমে খবরে বলা হয়েছে, একটি বেসমেন্টে ইনসুলেশন লাগানোর জন্য ব্যবহৃত দাহ্য পদার্থ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে, তা থেকেই আগুন ধরে যায়।

ভুক্তভোগীরা সবাই নির্মাণ শ্রমিক বলে ধারণা করা হচ্ছে। এদিকে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে কারণ ওই ভবনে কর্মরত ছিলেন ৭৮ জন। কিন্তু তাদের মধ্যে অনেকেরই খোঁজ পাওয়া যাচ্ছে না।

দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ বার্তা সংস্থা জানিয়েছে, রাজধানী সিউলের ৮০ কিলোমিটার দক্ষিণে ইচিয়নে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছে।

খবরে বলা হয় যে, আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে তাই উদ্ধার কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হয়। ওই আগুন স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে লাগে। পরে তা স্থানীয় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে নেভাতে সক্ষম হয় দমকল কর্মীরা।দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চাং সিয়ে-কিয়ুন অগ্নিকাণ্ডের পরপরই ‘প্রয়োজনীয় সব কর্মকর্তা ও রিসোর্চ’ ব্যবহার করে জরুরি পরিস্থিতি মোকাবিলার নির্দেশ দেন।