প্রচ্ছদ জাতীয় তিন ঘণ্টায়-ই বিক্রি শেষ ১৪ জুনের অগ্রিম টিকিট

তিন ঘণ্টায়-ই বিক্রি শেষ ১৪ জুনের অগ্রিম টিকিট

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার সকাল ছয়টা থেকে রাজধানীর বিভিন্ন বাস কাউন্টারে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে।

সকালে বিভিন্ন কোম্পানির বাস কাউন্টারের সামনে অগ্রিম টিকিট কিনতে আগ্রহী নারী-পুরুষের দীর্ঘ সারি দেখা গেছে।

বাস কাউন্টারগুলো থেকে বলা হচ্ছে, ১৭ জুন সম্ভাব্য ঈদুল ফিতরের দিন ধরে ৭ থেকে ১৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে।

বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী মাজেদুল ইসলাম মঙ্গলবার দিবাগত রাতে সেহরি করে বাসা থেকে গাবতলী বাস টার্মিনালে আসেন। রংপুরে ঈদ করতে আগামী ১৪ জুন বাসের টিকিটের জন্য লাইনে দাঁড়ান তিনি। তার সামনে তখন দুই শতাধিক মানুষের দীর্ঘলাইন। সকালে টিকেট বিক্রি শুরু হওয়ার পর তিন ঘণ্টা অপেক্ষা শেষে কাউন্টারে পৌঁছে শোনেন ১৪ জুনের টিকিট নেই। অগত্যা নিরুপায় হয়ে ১৫ জুনের টিকিট কাটেন।

এসময় তিনি বলেন, ১৪ জুন টিকিট পেলে গ্রামে গিয়ে ঈদের ছুটি ভালভাবে কাটাতে পারতাম। কিন্তু দুর্ভাগ্য তা পওয়া যায়নি। তবে ১৫ জুনের টিকিট পেয়েও খুশি তিনি।

সকাল থেকে গাবতলীতে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। ঈদের ছুটিতে নাড়ির টানে গ্রামে ফিরতে শত শত মানুষ সেহরি খেয়ে গাবতলী বাস টার্মিনালে এসে উত্তরবঙ্গগামী বিভিন্ন বাস কাউন্টারে লাইনে দাঁড়িয়েছেন। সকাল ৭টা থেকে টিকিট বিক্রির মাত্র তিন ঘণ্টার মধ্যেই ১৪ জুনের বাসের টিকিট বিক্রি শেষ হয়ে যায়। ১৪ জুনের টিকিট না পেয়ে বাধ্য হয়ে অনেককেই ১৩ ও ১৫ জুনের টিকেট কিনতে দেখা গেছে।

উত্তরবঙ্গগামী বিভিন্ন বাস কাউন্টারে কর্তব্যরত টিকেট বিক্রেতারা জানান, ১৪ জুনের টিকিটের চাহিদা বেশি। বাসের সংখ্যার হিসেবে ওই একই দিনের টিকিটের চাহিদা বেশি হওয়ায় সবাই টিকিট পাননি বলে তারা জানান।

বাস কাউন্টারগুলো থেকে জানানো হয়েছে, ৭ থেকে ১৫ জুনের ঈদের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। ১৩ ও ১৪ জুনের টিকিটের চাপ বেশি। সবাই ১৪ জুনের টিকিট কিনতে চাইছে।

কাউন্টারে কথা বলে জানা যায়, আজ সন্ধ্যা ছয়টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে। আগামী ৩-৪ দিন অগ্রিম টিকিট বিক্রি করা হবে।