প্রচ্ছদ বিনোদন তাহসান-টিনার ‘শেষ দিন’ (ভিডিও)

তাহসান-টিনার ‘শেষ দিন’ (ভিডিও)

‘মনে করো, কাল বলে কিছু নেই/ আজই সেই শেষ দিন/ যা বলার আছে বলে দাও/ জানোই তো মন খুলে সব বলা কত কঠিন/ মনে করো, আজই শেষ দিন’- এ কথাগুলোই বলছেন সংগীতশিল্পী তাহসান খান ও টিনা। কিন্তু তা এসেছে গানের সুরে।

ভালোবাসা দিবস উপলক্ষে নতুন গানচিত্র প্রকাশ করা হয়েছে। গানটির নাম ‘শেষ দিন’। আজ বুধবার সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে এটি অবমুক্ত করা হয়েছে।

গীতিকবি জুলফিকার রাসেলের কথায় সুর করেছেন যৌথভাবে তাহসান ও সাজিদ সরকার। সংগীতায়োজনেও আছেন সাজিদ সরকার।

২০১৮ সালের প্রথমদিকে তৈরি হয়েছিল ভালোবাসার গানটি। মূলত ভালোবাসা দিবসকে কেন্দ্র করেই এটি গেয়েছেন তাহসান ও টিনা। মাঝের সময়টাতে নির্মিত হয়েছে একটি ব্যয়বহুল ভিডিও। অবশেষে এটি প্রকাশিত হলো।

গানটি প্রসঙ্গে তাহসানের ভাষ্য, কথাগুলো অসাধারণ। এটিই এ গানের মূল শক্তি। এছাড়াও, সুর যেহেতু নিজে করেছি; তাই এ বিষয়ে কথা বলবো না। মিউজিক অ্যারেঞ্জমেন্টে সাজিদ বরাবরই ভালো। আমার সঙ্গে টিনাও দারুণ গেয়েছেন। বাকিটা শ্রোতারা বলবেন।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী টিনা বললেন, শাস্ত্রীয় সংগীত নিয়ে মূলত আমার পড়াশোনা। আমার প্রথম অ্যালবামে এর প্রভাব ছিলো। এরপর থেকে আমি চাচ্ছিলাম পরবর্তী গানগুলোতে আরও অন্যরকম হোক। এই গানটিতে সেই চেষ্টাই করা হয়েছে। সঙ্গে আছে তাহসান ভাইয়ের অসাধারণ গায়কী।

এদিকে প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল বলেন, বলা যায়, ভালোবাসা দিবসকে কেন্দ্র করে এটি আমাদের বড় প্রকল্প। সুর-সংগীত-গাওয়া সবই খুব সুন্দরভাবে হয়েছে। আশা করি আমাদের প্রত্যাশার চেয়েও ভালো সাড়া পাব।