প্রচ্ছদ আইন আদালত ঢাকার দুই মামলায় জামিন পেলেন না খালেদা

ঢাকার দুই মামলায় জামিন পেলেন না খালেদা

ঢাকায় মানহানির দুই মামলায় জামিন পেলেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই দুই মামলায় বিএনপি নেত্রীর জামিন চেয়ে করা আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট।একইসঙ্গে ঢাকার সংশ্লিষ্ট আদালতে খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, এ দুই মামলায় খালেদা জিয়ার পক্ষে সংশ্লিষ্ট আদালতে যে আবেদন করেছিলো তা নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে হাইকোর্টে এ ‍দুই মামলায় জামিন পাননি খালেদা জিয়া।

এর আগে, গত ২২ মে ঢাকার মানহানির এই দুই মামলায় জামিন আবেদন করেন খালেদা জিয়া।

প্রসঙ্গত, যুদ্ধাপরাধীদের মদদ দেওয়া ও ভুয়া জন্মদিন পালনের অভিযোগে মানহানির এই মামলা দু’টি করা হয়। এর মধ্যে ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকার সিএমএম আদালতে একটি এবং স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ২০১৬ সালের ৩ নভেম্বর একই আদালতে অপর মামলাটি করা হয়।