প্রচ্ছদ আর্ন্তজাতিক ট্রাম্পকে ইমপিচের প্রক্রিয়ায় ডেমক্র্যাট নেতৃত্বে খুশি কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া

ট্রাম্পকে ইমপিচের প্রক্রিয়ায় ডেমক্র্যাট নেতৃত্বে খুশি কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউজ থেকে অপসারণের (ইমপিচ) যথাযথ পদক্ষেপ নিলে ডেমক্র্যাটিক পাটির বর্তমান নেতৃত্বে আস্থা রাখতে সমস্যা নেই বলে জানালেন এক সময়ের ডেমক্র্যাটিক নেতৃত্বের কঠোর সমালোচক কংগ্রেসওম্যান আলেক্সান্দিয়া ওকাসিয়ো-করটেজ। তিনি বলেন, ‘ট্রাম্পকে ইমপিচ করার ভোটে আমি অবশ্যই সোচ্চার থাকবো। তবে ইমপিচের ক্ষেত্র তৈরি করার মত বলিষ্ঠ এবং বিচক্ষণ নেতৃত্ব থাকতে হবে। ট্রাম্পের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং তদন্তে বিঘ্ন সৃষ্টির অভিযোগগুলো জোরালোভাবে উত্থাপন করতে হবে। স্পেশাল কাউন্সেল রোবার্ট ম্যুলার যে গতিতে কাজ করছেন, তা শেষ হওয়ার আগেই হয়তো তার কলমের কালি শুকিয়ে যাবে। তাই ডেমক্র্যাট নেতৃত্বকে বলিষ্ঠ ভূমিকায় অবতীর্ণ হতে হবে।’

কংগ্রেসের দুর্দন্ড প্রতাপশালী এবং চতুর্থ শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলিকে গত মধ্যবর্তী নির্বাচনে ধরাশায়ী করার পরই জাতীয় রাজনীতিতে উদীয়মান তারকা হিসেবে পরিণত হয়েছেন বাংলাদেশিদের বিপুল সমর্থনে নির্বাচিত কংগ্রেসওমান করটেজ। গতকাল সোমবার জ্যাকসন হাইটসে কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট অফিস উদ্বোধনকালে চলমান বিভিন্ন পরিস্থিতি নিয়ে খোলামেলা কথা বলেন ২৯ বছর বয়েসী করটেজ।

উল্লেখ্য, প্রতিনিধি পরিষদে জুডিশিয়াল কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান জেরাল্ড ন্যাদলার ট্রাম্পের ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনসহ হোয়াইট হাউজ, বিচার বিভাগ, ট্রাম্পের নির্বাচন-প্রচার কমিটি, ট্রাম্প-সম্পৃক্ত ব্যবসায়ী, এফবিআইয়ের ৮১ জনেরও অধিক কর্মকর্তার কাছে নোটিশ পাঠিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্পের রাশিয়া কানেকশনসহ যৌনকর্মীকে নগদ অর্থ দিয়ে অপকর্মের তথ্য ধামাচাপা দেয়ার ঘটনা এবং অনিয়ম, ক্ষমতার, অপব্যবহার, দুর্নীতির তথ্য উদঘাটনের প্রত্যাশায়। দুই সপ্তাহের মধ্যে সকলের কাছে জবাব চাওয়া হয়েছে। নিউইয়র্কের এই কংগ্রেসম্যান আগে থেকেই ট্রাম্পকে ইমপিচের ব্যাপারে নেতিবাচক মনোভাব পোষণ করলেও একই দিন ঐসব গুরুত্বপূর্ণ ব্যক্তি ও কর্মকর্তাকে নোটিশ প্রদানের মধ্য দিয়ে মার্কিন রাজনীতিতেই শুধু নয় ডেমক্র্যাটিক পার্টিতেও ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছেন। এরই পরিপ্রেক্ষিতে বামপন্থি চেতনায় উজ্জীবিত করটেজও এখন নমনীয় হয়েছেন পার্টির নেতৃত্বের প্রতি।