প্রচ্ছদ খেলাধুলা ছয় খেলোয়াড়ের হলুদ কার্ড, শঙ্কায় আর্জেন্টিনা

ছয় খেলোয়াড়ের হলুদ কার্ড, শঙ্কায় আর্জেন্টিনা

শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে শেষ ষোলোর টিকিট পেয়েছে আর্জেন্টিনা। নকআউট পর্বে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ফ্রান্সকে। শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে মাঠে নামার আগে হলুদ কার্ড নিয়ে শঙ্কায় আছে আলবিসিলেস্তারা।

আর্জেন্টিনা দলের ছয়জন ফুটবলার হলুদ কার্ড দেখেছেন। তিনজন দেখেছেন ক্রোয়েশিয়ার বিপক্ষে। অপর তিনজন দেখেছেন নাইজেরিয়ার বিপক্ষে। ফ্রান্সের বিপক্ষে তারা আর একটি হলুদ কার্ড দেখলে পরের ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন। ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে গেলে দ্বিতীয় হলুদ কার্ড দেখা খেলোয়াড়দের পাওয়া যাবে না।

হলুক কার্ড দেখাদের তালিকায় লিওনেল মেসি ও জাভিয়ের মাসচেরানোর মতো খেলোয়াড়রাও রয়েছেন। এই তালিকায় আরো আছেন নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মার্কাদো, মার্কোস আকুনা ও এভার বানেগা।

শেষ ষোলোতে তাদের যে-ই হলুদ কার্ড দেখবেন তিনি পর্তুগাল কিংবা উরুগুয়ের বিপক্ষের কোয়ার্টার ফাইনাল মিস করবেন।

অবশ্য আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে যাবে কিনা সেটা নিয়ে অনেকে সন্দিহান। আর এই সন্দেহের কারণ গ্রুপপর্বে তাদের পারফরম্যান্স। আইসল্যান্ডের বিপক্ষে তারা ড্র করে। ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে যায় ৩-০ ব্যবধানে। নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে রোহোর করা অন্তিম মুহূর্তের গোলে শেষ ষোলো নিশ্চিত হয় মেসি-আগুয়েরোদের। তবে আর্জেন্টিনার মতো দল বড় ম্যাচে ভালো খেলে। সেটার প্রমাণ দিতে পারলে ফ্রান্সকে পেছনে ফেলে তারা কোয়ার্টার ফাইনাল খেলতেও পারে। আর লিওনেল মেসির দিনে যেকোনো কিছু হতে পারে।

তথ্যসূত্র : মুন্ডো আলবিসিলেস্তো