প্রচ্ছদ আর্ন্তজাতিক চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরীফ, অবস্থা গুরুতর

চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরীফ, অবস্থা গুরুতর

চিকিৎসার জন্য জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। ইমিউন ডিজঅর্ডারে আক্রান্ত হয়ে ইতিমধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। রক্তে প্লেটলেট কাউন্ট আশঙ্কাজনকহারে কমে যাচ্ছে তার। তার জামিনের বিষয়টি নিশ্চিত করেছে তার দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ। এ খবর দিয়েছে আল-জাজিরা।

৬৯ বছর বয়সী নওয়াজ শরীফ দুর্নীতির দায়ে সাত বছরের কারাদণ্ড ভোগ করছেন। অসুস্থ হওয়ার পর তাকে ভর্তি করা হয়েছে লাহোরের একটি সরকারি হাসপাতালে। তার ডাক্তার জানিয়েছেন, নওয়াজ শরীফের শারীরিক অবস্থা এতটাই খারাপ যে এখনো বড় কিছু হয়নি এটা আশ্চর্যজনক। গত তিন দিন ধরে তার অবস্থা যা আছে এর থেকে আর খারাপ কিছু হতে পারে না।

ইতিমধ্যে তার শরীরের মধ্যেই রক্তপাত শুরু হয়ে যাওয়ার কথা। অবিলম্বে তার চিকিৎসা শুরু না হলে তিনি মারা যেতে পারেন বলেও সাবধান করা হয়েছে।

এর আগে বাবাকে দেখতে গিয়ে হাসপাতালে গুরুতর অসুস্থ হয়ে পরেছেন তার মেয়ে মরিয়ম নওয়াজও। আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। ফলে তড়িঘড়ি তাকে ওই একই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রক্তচাপ কমে যাওয়ায় মরিয়ম অসুস্থ হয়ে পড়েছেন। তার শরীর খুব দুর্বল। সাংবাদিকদের মরিয়ম অভিযোগ করেছেন, বাবার চিকিৎসা দূরে থাক তার সঙ্গে কথাও বলতে দেয়া হচ্ছে না তাকে।