প্রচ্ছদ বিনোদন কলকাতার সব সিরিয়ালের শুটিং বন্ধ

কলকাতার সব সিরিয়ালের শুটিং বন্ধ

ক্ষোভ ছিল অনেকদিনের। শেষেমেষ আজ কলকাতার সকল সিরিয়ালের শুটিং বন্ধ হয়ে গেছে। কেন এমনটা হল? ‘দৈনন্দিন জীবনের নানা সমস্যা পর্দায় তুলে ধরা হয় সিরিয়ালে। কিন্তু এবার সত্যিকারে তাদের জীবনে কি ঘটছে সেই সমস্যা তুলে ধরেছেন অভিনেতা-অভিনেত্রীরা। শুধু অভিনেতা- অভিনেত্রী নয়। শুটিংয়ের সঙ্গে যুক্ত থাকেন টেকনিশিয়ান, ভিডিওগ্রাফার থেকে স্পট বয়- সকলেই৷ আর তাঁরা সকলে মিলেই এ ক্ষোভ দেখিয়েছেন।

কী নিয়ে ক্ষুদ্ধ তাঁরা? একাধিক কারণের মধ্যে প্রধান, শুটিংয়ের জন্য নিদিষ্ঠ কোন সময়সীমা নেই। রাতের শিফটে কাজ করে বাড়ি ফিরলে আবার পরেরদিন খুব ভোড়ে ডাকা হয়। গাড়ি না থাকায় বাড়ি ফিরতেও অসুবিধা হয় অনেকের। কয়েকজন নিজেদের গাড়ি করে কিংবা গাড়ির ব্যবস্থা করে বাড়ি ফেরেন। তবে বাকিদের বেশ সমস্যাতেই পড়তে হয়। ফলে মানসিক চাপ যেমন থাকে, শরীরও সবসময় এত খাটনি সহ্য করতে পারে না৷ এ সমস্যা দু-একদিনের নয়, এতকাল ধরে চলছে। এইসব সমস্যার কথা একাধিকবার ফেডারেশনকে জানিয়েও কোন লাভ হয়নি। শেষমেশ সহ্যের সীমা ছাড়িয়েছে৷ আর তাই সোমবার সমস্ত সিরিয়ালের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেন টেকনিশিয়নরা৷

প্রযোজকদের মধ্যে এ নিয়ে বয়ে যাচ্ছে উৎকন্ঠা। এভাবে ছোটপর্দার সঙ্গে যুক্ত কলাকুশলীরা বেঁকে বসলে যে বিপাকে পড়তে হবে তাদের। তাই সমাধান সূত্র খুঁজতে ফেডারেশনের সঙ্গে প্রযোজকরা বৈঠকে বসতে চলেছেন এমন খবরও রটছে। প্রত্যেকের কাজের সময়সীমা বেঁধে দেওয়া হবে কি না, তা নিয়ে হবে আলোচনা৷ আরও যা যা অভিযোগ রয়েছে কলাকুশলীদের, সব নিয়েই হবে আলোচনা৷ দ্রুত যাতে পরিস্থিতি স্বাভাবিক করা যায়, সে চেষ্টাই করা হচ্ছে বলে জানা গিয়েছে৷ তবে শুটিং চালু না হলে ছোটপর্দার দর্শকদের সিরিয়ালের পুরনো পর্বও দেখতে হতে পারে। সেক্ষেত্রে বাংলাদেশি ভক্তরাও খুব বেশি অবাক হবেন না।