প্রচ্ছদ আজকের সেরা সংবাদ করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪৩৪ জন। মারা গেছে ৯ জন। এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ১১০ জন।  এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩৮২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৭ জন।

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।  আইইডিসিআর এর তথ্য মতে, জেলাওয়ারি আক্রান্তের সংখ্যা-  ঢাকা ১২১৬, নারায়ণগঞ্জ ৩৮৭, গাজীপুর ২৭৯, নরসিংদী ১৩৫, কিশোরগঞ্জ ১৪৬, চট্টগ্রাম ৪৩, মুন্সীগঞ্জ ৩৩, গোপালগঞ্জ ৩০, মাদারীপুর ২৫, ময়মনসিংহ ৩৩, লক্ষ্মীপুর  ২৫, বরিশাল ২৪, জামালপুর ২১, কুমিল্লা ২১, নেত্রকোনা ১৪, গাইবান্ধা ১৩, শেরপুর ১৩, বরগুনা  ১২, টাঙ্গাইল ১০, ব্রাহ্মণবাড়িয়া ১১, চাঁদপুর ১০, দিনাজপুর ১১, রাজবাড়ী ৮, শরীয়তপুর ৮, নীলফামারী ৯, মানিকগঞ্জ ৭, রাজশাহী ৪, পিরোজপুর ৫, রংপুর ৬,  ফরিদপুর ৬, রাজশাহী ৫, সিলেট ৪, ঠাকুরগাঁও ৬, ঝালকাঠী ৪, মৌলভীবাজার ২, পটুয়াখালী ২, লালমনিরহাট ২, কুড়িগ্রাম ২, নোয়াখালী ৪, জয়পুরহাট ২, নড়াইল ২, চুয়াডাঙা ১, কক্সবাজার ১, হবিগঞ্জ ১, সুনামগঞ্জ ১, খুলনা ৩, বান্দরবান ১, ফেনী ২, পাবনা ২, বগুড়া ১, পঞ্চগড় ১, যশোর ১ ও বাগেরহাট ১ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র্যাব ও পুলিশ।