প্রচ্ছদ হেড লাইন করোনাভাইরাস: একদিনে আক্রান্ত ৮৪ হাজার, যুক্তরাষ্ট্রেই ৩০ হাজার

করোনাভাইরাস: একদিনে আক্রান্ত ৮৪ হাজার, যুক্তরাষ্ট্রেই ৩০ হাজার

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : 

গতকালই বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ পেরিয়েছে। তবে এখন আক্রান্তের সংখ্যা ২১ লাখে পৌঁছানোর পথে। সবমিলিয়ে বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৮৩ হাজার ৬০৭ জনে। আর মৃত্যু হয়েছে এক লাখ ৩৪ হাজার ৬৩২ জনের। তবে সুস্থ হয়েছে ৫ লাখ ১০ হাজার ৬৬৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ আপডেট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৫১৫ জন। মারা গেছে ৭ হাজার ৯৬০ জন। তবে একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ৩০ হাজারের বেশি।

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ৮৯ জন। মারা গেছে ২৮ হাজার ৫২৯। আর সুস্থ হয়েছে ৪৮ হাজার ৭০১ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে দুই হাজার ৪৮২ জনের।

আক্রান্তের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই স্পেনের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৮০ হাজার ৬৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ১৮ হাজার ৮১২ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৫৭ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্র ও স্পেনের পর তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ইতালিতে। সেখানে এখন পর্যন্ত এক লাখ ৬৫ হাজার ১৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ২১ হাজার ৬৪৫ জন। সুস্থ হয়েছে ৩৮ হাজার ৯২ জন।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে মোট আক্রান্ত এক লাখ ৪৭ হাজার ৮৬৩ জন। মারা গেছে ১৭ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক হাজার ৪৩৮ জনের মৃত্যু হয়েছে।

জার্মানিতে এ পর্যন্ত ৩৪ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন হাজার ৮০৪ জনের। সুস্থ হয়েছে ৭২ হাজার ৬০০ জন।যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৬০৩ জন। মৃত্যু হয়েছে ৭৬১ জনের। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৯৮ হাজার ৪৭৬ জন। আর মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৬৮ জনের।