প্রচ্ছদ আজকের সেরা সংবাদ করোনাজয়ী নারায়ণগঞ্জের আলোচিত কাউন্সিলর খোরশেদ

করোনাজয়ী নারায়ণগঞ্জের আলোচিত কাউন্সিলর খোরশেদ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ অবশেষে করোনাকে জয় করেছেন। দুই সপ্তাহের ব্যবধানে তিনি করোনা মুক্ত হলেন।

রোববার ১৪ জুন দুপুরে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে এক পোষ্টের মাধ্যমে তিনি নিজের করোনামুক্ত হওয়ার বিষয়টি জানান।

ফেসবুকে পোষ্টে কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ উল্লেখ করেন, আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতে করোনা টেস্ট নেগেটিভ হয়েছে।আবারো আপনাদের পাশে থাকার সুযোগ দেয়ায় রাব্বুল আলামীনের দরবারে শোকরিয়া। যারা আমার ও লুনার সুস্থতার জন্য দোয়া করেছেন, সহানুভূতি জানিয়েছেন তাদের প্রতি অসীম কৃতজ্ঞতা। আমি আপনাদের কাছে চীর ঋণী।

উল্লেখ্য, মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বাধীন “টিম খোরশেদ ১৩ বনাম কোভিড ১৯” এর প্রত্যক্ষ কার্যক্রমের তিন মাস ও করোনা সাসপেক্ট ও পজিটিভ মৃতদেহ দাফন ও সৎকার করার ২ মাস পূর্ণ হয়েছে গত ৯ জুন। গত ৩ মাসে টিম খোরশেদ করোনা প্রতিরোধ ও সচেতনতায় নানাবিধ কার্যক্রম পরিচালনা করেছে। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল ৫০ এমএলের৬০ হাজার বোতল স্যানিটাইজার ও ১০ হাজার বোতল ২৫০ এলএলের লিকুইড হ্যান্ড ওয়াস সোপ তৈরী ও বিতরণ। ৮ এপ্রিল প্রথম করোনা সাসপেক্ট আফতাবউদ্দিনের দাফনের মাধ্যমে শুরু করে ১৪ জুন পর্যন্ত ৮১ জনকে দাফন ও সৎকার করেন।

এছাড়া “টিম খোরশেদ টেলি মেডিসিন” সেবার একমাস পূর্ণ করোনাভীতি দূর করে সচেতনতা সৃষ্টি, গাইনী, দন্ত ও ডায়াবেটিকসের সাড়ে ৯ হাজার রোগী সেবা প্রদান করে। ১০ মে থেকে শুরু ২০ মে পর্যন্ত ১০,০০০ পরিবারের মধ্যে বিনামূল্যে ৯৫ মণ সবজি বিতরণ করা হয়েছে। ১৫ মে অর্থাৎ ২১ রমজান থেকে শুরু করে ২৮ রমজান পর্যন্ত প্রায় ১৭০০প্যাকেট খাদ্য সামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রয় করা হয়েছে। ১৭০০ প্যাকেটে ৩০% হারে ৩ লক্ষ ৬ হাজার টাকা ভর্তুকি দেয়া হয়েছে। ভর্তুকির অর্থ সংগঠনের সদস্যরা বহন করেছে। বাজার মূল্যের৬৪১ টাকার পণ্য ৪৬০ টাকায় প্রদান করা হয়েছে।

১৩নং ওয়ার্ডে ৬,৭০০ পরিবারকে ঈদ উপহার সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়ী বাড়ী পৌছে দেওয়া হয়েছে। দরিদ্র মানুষের পুষ্টি চাহিদা পূরণের জন্য ভর্তূকি দিয়ে ৩ টাকা পিস অর্থ্যাৎ ১২ টাকা হালি ডিম দেয়া হবে। এছাড়া প্লাজমা ডোনার ডাটাবেজ তৈরি করা হয়েছে। ইতিমধ্যে আমরা ৩ জনকে প্লাজমা ডোনেট করেছি। করোনা আক্রান্তদের বিনা মূল্যে সিলিন্ডার দিয়ে অক্সিজেন সার্পোট দেয়া শুরু করেছে। ইতিমধ্যে ৫টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় ও সংগ্রহ করেছে। ১ জুন খেকে আজ পর্যন্ত ৪ জুন আমাদের অক্সিজেন সেবা গ্রহণ করেছেন। টিম সদস্যদের মধ্যে এই পর্যন্ত ৫ জন করোনায় আক্রান্ত হন।

এর মধ্যে প্রধান টিম লিডার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, মহিলাটিম লিডার আফরোজা খন্দকার লুনা, আইটি ডিপার্টমেন্টের সদস্য ইয়াছির সুলতান, ত্রাণ ডিপার্টমেন্টের সদস্য মোঃ সোনা মিয়া ও প্যাকেজিং ডিপার্টমেন্টের সদস্য মোঃ সাগর হাওলাদার। বাকী সকল সদস্য এখন পর্যন্ত সুস্থ আছে এবং টিম খোরশেদের সকল কার্যক্রমে অংশগ্রহণ চলমান রেখেছেন।

টিম লিডার ও প্রধান সমন্বয়কারী মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে প্রায় ৫০জনের একটি টিম গত তিন মাস যাবত করোনা মোকাবেলায় দিন রাত কাজ করে যাচ্ছে। টিম খোরশেদের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে খোরশেদকে “বীর বাহাদুর উপাধি” ঘোষণা করেছেন সাংসদ সেলিম ওসমান।