প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী

ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার বিকেল সাড়ে ৩টার দিকে বিএসএমএমইউতে পৌঁছান তিনি। রাজশাহীতে সেনানিবাসে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের (বিআইআরসি) ‘জাতীয় পতাকা প্রদান-২০১৯’ অনুষ্ঠানে যোগদান শেষে ঢাকা ফিরেই হাসপাতালে আসেন প্রধানমন্ত্রী। এ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি আছেন হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদের।

এছাড়া বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরকে দেখতে আজ বিকালে হাসপাতালে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন।

এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের সর্বশেষ অবস্থা জানাতে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান জানান, ওবায়দুল কাদেরের অবস্থা ‘সঙ্কটজনক’।

তিনি বলেন, ‘সেতুমন্ত্রীর তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়েছে, যার একটি স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা হয়েছে। উনার অবস্থা ওঠানামার মধ্যে আছে। দোয়া করা ছাড়া আর কোনো উপায় নেই। … যেহেতু উনি ভেন্টিলেশনে আছেন, সেহেতু উনি জীবনশঙ্কায় আছেন বলতে পারেন।’

এর আগে আজ সকাল ৭টা ৩০ মিনিটে বুকে ব্যথা অনুভব করলে সেতুমন্ত্রীকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

পরে এক বিফ্রিংয়ে অধ্যাপক সৈয়দ আলী আহসান বলেন, ‘উনি আসার সঙ্গে সঙ্গে সিটি স্ক্যান করা হয়েছে। তখন রক্তচাপ স্টেবল ছিল না, আমরা সেটা স্টেবল করেছি।’

উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার কথা থাকলেও বর্তমান পরিস্থিতির কারণে সেটা করা হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।