প্রচ্ছদ হেড লাইন এখন পর্যন্ত সিএমএইচে করোনায় সশস্ত্র বাহিনীর ছয় সদস্য মারা গেছে, সুস্থ্য ৮৮

এখন পর্যন্ত সিএমএইচে করোনায় সশস্ত্র বাহিনীর ছয় সদস্য মারা গেছে, সুস্থ্য ৮৮

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সশস্ত্র বাহিনীর ছয় সদস্য মারা গেছেন। তাদের মাঝে চার জন অবসরপ্রাপ্ত ও দুই জন কর্মরত। চার জনের বয়স ৭০ বছরের বেশি। তারা প্রত্যেকেই অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

এছাড়া এখন পর্যন্ত সিএমএইচ এ কর্মরত ও অবসরপ্রাপ্ত মিলে মোট ৩৪৫ জন সামরিক/বেসামরিক সদস্য ও তাদের পরিবারবর্গ ভর্তি হয়েছেন। তাদের মাঝে ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া ভর্তি থাকা অপর সব রোগীই সুস্থ রয়েছেন।

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার সাথে সাথেই আক্রান্ত সশস্ত্র বাহিনী সদস্যদের চিকিৎসার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়।

এজন্য ঢাকা সিএমএইচসহ সব সেনানিবাসের সিএমএইচগুলোতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রাধিকৃত সদস্য ও তাদের পরিবারবর্গের করোনাভাইরাস পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে (এএফআইপি) তিনটি এবং অন্যান্য সেনানিবাসে অবস্থিত সিএমএইচে দশটি আরটি-পিসিআর মেশিন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এখন পর্যন্ত এএফআইপিতে তিন হাজার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়াও সব সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ পিপিই, মাস্ক, গ্লাভস এবং প্রয়োজনীয় ওষুধসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জামাদি মজুদ রয়েছে। পাশাপাশি সিএমএইচগুলোতে পরিকল্পিতভাবে সার্বক্ষণিক প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করা হচ্ছে।