প্রচ্ছদ আজকের সেরা সংবাদ একজন মা একটা পরিবারের কেন্দ্রবিন্দু-স্পীকার

একজন মা একটা পরিবারের কেন্দ্রবিন্দু-স্পীকার

বখতিয়ার রহমান, পীরগঞ্জ ( রংপুর) ্ঃ জাতীয় সংসদের স্পীকার ও রংপুর- ৬(পীরগঞ্জ) আসনের এম,পি ড,শিরিন শারমিন চৌধুরী বলেছেন, একজন মা একটা পরিবারের কেন্দ্র বিন্দু । তাই একজন মা ছাড়া একটা পরিবার চলতে পারেনা । আর পরিবারের মা যদি শিক্ষিত হয় তাহলে পুরো পরিবার শিক্ষিত হবে । একজন মা যদি কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয় তাহলে পরো পরিবার স্বাবলম্বী হবে । তাই বর্তমান সরকার একজন মেয়েকে শিক্ষিত ও মাকে স্ববলম্বী করার লক্ষে নিরলস ভাবে কাজ করে যাছে ।

২৬ মে শনিবার বিকালে রংপুরের পীরগঞ্জ উপজেলা জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্দ্যক্তাদের বিকাশ প্রকল্প ( ৩য়) প্রশিক্ষনার্থীদের মাঝে প্রশিক্ষন ভাতা প্রদান বিষয়ক এক অনুষ্ঠানে এ কথা গুলি বলেন ।

স্পীকার আরও বলেন সারা দেশে এ প্রকল্পের আওতায় যে ৩১ টি কেন্দ্রে প্রশিক্ষন চলছে তার মধ্যেপীরগঞ্জ অন্তর্ভুক্ত রয়েছে । ইতিমধ্যে পীরগঞ্জে এ প্রশিক্ষনের আওতায় ৯শ জন মহিলাকে প্রশিক্ষন দেয়া হয়েছে । স্পীকার আশা প্রকাশ করে বলেন এ প্রশিক্ষনের মাধ্যমে এ মহিলারা আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বি হবে ।

রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবিব এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য রাখেন প্রকল্পটির ঢাকাস্থ পরিচালক আনোয়ারা বেগম, নির্বাহী পরিচালক জাহানারা পারভীন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগম, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাফিয়া খানম, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী জোহরা বেগম প্রমুখ ।

পরে স্পীকার পীরগঞ্জ কছিমন্নেছা বালিকা বিদ্যালয় মাঠে উপজেলা আ’লীগ আয়োজীত প্রয়াত আ’লীগ নেতাদের স্বরনে এক স্বরন সভায় ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন ।