প্রচ্ছদ হেড লাইন ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শেষ

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শেষ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শেষ হয়েছে আজ । এ দিনও টিকিটের ব্যাপক চাহিদা দেখা গেছে। এদিন সকালে পশ্চিমাঞ্চলের একটি আসনের জন্য আসনপ্রত্যাশীরা ৮৮১ বার চেষ্টা করেছেন।

বিক্রি শুরুর প্রথম ৩০ মিনিটে ঢাকা থেকে বহির্গামী সাড়ে ১২ হাজারের বেশি আসন বিক্রি হয়েছে। সারা দেশে বিক্রি হয়েছে সাড়ে ১৭ হাজারের বেশি টিকিট। ৭ দিনে মোট ২ লাখ ২৫ হাজার টিকিট বিক্রি করেছে রেলওয়ে। এবারও শতভাগ টিকিটই বিক্রি হয়েছে অনলাইনে।

রোববার (২৪ মার্চ) সকালে ঈদে ঘুরমুখো মানুষের ট্রেনের টিকিট পেতে ভার্চুয়াল যুদ্ধ শুরু হয়। ৭ দিন পর সেই যুদ্ধ শেষ হয় শনিবার (৩০ মার্চ)। কাউন্টার ফাঁকা থাকলেও অনলাইনে টিকিটের জন্য ছিল রীতিমতো যুদ্ধ। এ বছর পশ্চিমাঞ্চলের টিকিটের জন্য সর্বোচ্চ প্রায় তিন কোটি বার হিটের রেকর্ড হয় সার্ভারে।

শেষ দিন শনিবার বিক্রি হয় ৩৩ হাজার ৫০০ টিকিট। এদিন দেওয়া হয় নিয়মিত ৪২টিসহ তিনটি ঈদ স্পেশাল ট্রেনের টিকিট। সকালের শিফটে সকাল ৮টায় শুরু হয় টিকিট বিক্রি। এদিন ৯ এপ্রিলের টিকিট নিতে সার্ভারে ৩০ মিনিটে হিট করেন ১ কোটি ২৩ লাখ বার। দুই ঘণ্টার মধ্যেই শেষ হয়ে যায় পশ্চিমাঞ্চলের ১৭ হাজার টিকিট। বরাবরের মতো এদিনও অনলাইনে টিকিট না পেয়ে কাউন্টারে ছুটে আসেন অনেকেই।

দ্বিতীয় ধাপে আগামী ৩ এপ্রিল থেকে ঈদের ফিরতি যাত্রার টিকিট ইস্যু করা হবে যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত।