প্রচ্ছদ হেড লাইন আসছে তীব্র শীত ও ঘন কুয়াশা

আসছে তীব্র শীত ও ঘন কুয়াশা

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

শীত নামার আগেই মানুষ পূর্বপ্রস্তুতি নিয়ে থাকেন শীত মোকাবিলায়। তীব্র শীতে বিশেষ প্রয়োজন ছাড়া বাসার বাইরে বের হতে চান না মানুষ। সপ্তাহ শেষে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শীতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে ঘন কুয়াশা।

আগামী তিন-চার দিনের মধ্যেই আসছে শীতের তীব্রতা ও ভারি কুয়াশা। এজন্য আগেভাগেই শীত মোকাবিলায় প্রস্তুতি নেওয়া দরকার। চলতি সপ্তাহের শেষ দিকে জেঁকে আসছে শীত।

আজ সোমবার (০৭ ডিসেম্বর) আবহাওয়ার নিয়মিত বুলেটিনে এ কথা জানানো হয়েছে।

অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভোসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ডে ১৪ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী লঘুচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। উপ মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।