প্রচ্ছদ বিনোদন ‘আমার সিনেমায় লস হয় না’

‘আমার সিনেমায় লস হয় না’

বলিউড সুপারস্টার আমির খান বলেছেন, তিনি এমন ছবির সঙ্গে চুক্তিবদ্ধ হন, যেটিতে কখনো লোকসান হয় না। আর এ জন্য তিনি ভালো চিত্রনাট্য বেছে নেন। তিনি মনে করেন, চিত্রনাট্যই একটি সিনেমার মূল ভিত্তি। এর সঙ্গে ব্যবসায়ের সাফল্যও জড়িত।

বুধবার ভারতের মুম্বাইয়ে আয়োজিত পঞ্চম স্ক্রিনরাইটার কনফারেন্সে আমির খান এসব কথা বলেন। ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইয়ের বরাত দিয়ে হিন্দুস্থান টাইমস এ খবর জানিয়েছে।

এ মহাতারকা বলেন, ‘আমি মনে করি সিনেমার মূল ভিত হলো চিত্রনাট্য। আমি যদি গল্পটা ভালোবাসি এবং নির্মাণে প্রবেশ করি, তবে নিশ্চিত করে বলতে পারি সিনেমায় লোকসান হবে না। আমি শুধু প্রযোজকের ঘাড়ে দায় চাপাতে রাজি নই।’

আমির খান আরো বলেন, প্রযোজকের সব খরচ ওঠার পর এবং সিনেমায় যুক্ত অন্যদের পাওনা মেটানোর পরই তিনি টাকা নেন। এটাই তাঁর ব্যবসার মডেল বলেও জানান তিনি।

আমির বলেন, ‘আমি লাভের একটি বড় অংশই নিই। কারণ ওই সময় আমি ঝুঁকি নিই। প্রযোজকও এতে বেশ খুশি হন।’ আমির খান বিশ্বাস করেন, এটিই সেরা ব্যবসায়ের মডেল।

আত্মবিশ্বাসের সঙ্গে আমির বলেন, ‘প্রযোজক যদি লস না করেন, তবে তিনি নিশ্চয়ই তাঁর পরবর্তী ছবিতে আমাকে নেবেন। আর এ কারণেই আশ্বস্ত করতে পারি, আমি যে সিনেমার সাথে চুক্তিবদ্ধ হই, সে সিনেমা ব্যবসাসফল হবেই।’