প্রচ্ছদ হেড লাইন অবরুদ্ধ নববর্ষ, যা আগে কখনও আসেনি

অবরুদ্ধ নববর্ষ, যা আগে কখনও আসেনি

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম : স্বাগত, নতুন বঙ্গাব্দ ১৪২৭। এক প্রতিকূল পরিস্থিতির মধ্যে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে বাঙালি।এমন নববর্ষ বা পরিস্থিতি বাঙালি আর কখনও দেখেনি। করোনার থাবায় থমকে গেছে দেশ, থমকে আছে সারাবিশ্ব, কিন্তু তাতে কী? করোনাভাইরাসের বিরুদ্ধে মানবসভ্যতা রক্ষার যুদ্ধে ঘরে থেকেও আজ সকালে বাংলা নতুন বছরের সূর্যোদয় দেখছে বাঙালি জাতি।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে পহেলা বৈশাখের সমাগমের ওপর আগেই নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। সারাদেশে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি চলছে। এটা ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এবার তাই কোনোরকম আনুষ্ঠানিকতা ছাড়াই নতুন বর্ষকে বরণ করে নেয়া হবে। রমণার বটমূলে বসছে না ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান। বর্ষবরণের সব অনুষ্ঠান হবে সরকারি এবং বেসরকারি টেলিভিশন ও বেতারে।

বাংলা নববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে দেশবাসীসহ বাঙালিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।এই মহামারি থেকে মুক্তির আশাবাদ ব্যক্ত করে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যে আঁধার আমাদের চারপাশকে ঘিরে ধরেছে, তা একদিন কেটে যাবেই। বৈশাখের রুদ্র রূপ আমাদের সাহসী হতে উদ্বুদ্ধ করে। মাতিয়ে তোলে ধ্বংসের মধ্য থেকে নতুন সৃষ্টির নেশায়।প্রধানমন্ত্রী পুরনো সব দুঃখ-বেদনা ভুলে নতুন প্রত্যয়ে সবাইকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, করোনা প্রতিরোধ হোক এবারের বাংলা নববর্ষের অঙ্গীকার।