প্রচ্ছদ খেলাধুলা সিলেটকে তাইজুলের প্রথম টেস্ট উইকেট উপহার

সিলেটকে তাইজুলের প্রথম টেস্ট উইকেট উপহার

অভিষিক্ত টেস্ট ভেন্যু সিলেট স্টেডিয়ামকে প্রথম টেস্ট উইকেট উপহার দিয়েছেন তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের ব্রায়ান চারিকে আউট করে সিলেটের টেস্ট উইকেট শিকারিদের তালিকায় প্রথম নাম লেখান বাঁ-হাতি এই স্পিনার। তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে নামের পাশে মাত্র ১৩ রান যোগ করতে পারেন সফরকারী দলের ওপেনার।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস হেরে এখন ফিল্ডিং করছে টাইগাররা।

শুরু থেকে সাবধানে বেশ ভালোই খেলছিলেন ব্রায়ান চারি। অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার সঙ্গে ১০ ওভারেই ৩৩ রান তুলে ফেলেন তিনি। তবে ইনিংসটাকে আর বড় করার সুযোগ দেননি তাইজুল। নিজের পঞ্চম ওভারের চতুর্থ বলে সরাসরি বোল্ড করেন এই বাঁ-হাতি স্পিনার।

১৫ ওভারে ১ উইকেটে ৪৫ রান তুলেছে জিম্বাবুয়ে। মাসাকাদজা ২৫ রান ব্রেন্ডন টেলর ৬ রানে ব্যাট করছেন।

এই ম্যাচ দিয়েই বাংলাদেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। ম্যাচে তিন স্পিনারের সঙ্গে এক পেসার ও এক পেস-অলরাউন্ডারে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের সঙ্গে স্পিন আক্রমণের দায়িত্ব পেয়েছেন নাজমুল ইসলাম অপু। অপুর এই ম্যাচে অভিষেক হল। ৫ ওয়ানডে ও ১৩ টি-টুয়েন্টির পর সাদা পোশাকে নামলেন ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার।

সেখানে আবু জায়েদ রাহির সঙ্গে পেস আক্রমণে থাকছেন আরেক অভিষিক্ত পেস-অলরাউন্ডার আরিফুল হক। এক ওয়ানডে ও ছয় টি-টুয়েন্টি খেলে সাদা পোশাকে নামলেন ২৫ বছর বয়সী আরিফুল। একাদশে নেই মোস্তাফিজুর রহমান।