প্রচ্ছদ জাতীয় এরশাদকে দেখতে রংপুরে মানুষের ঢল

এরশাদকে দেখতে রংপুরে মানুষের ঢল

সিঙ্গাপুর থেকে চিকিৎসার পর এবং বিরোধী দলীয় নেতা হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রংপুরে আসলে তাকে দেখতে হাজার হাজার মানুষের ঢল নেমেছিল রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত। নেতাকর্মী, সাধারণ মানুষ ছাড়াও সিটি করপোরেশন তোরণ বানিয়ে ফুল আর পাপড়ি ছিটিয়ে তাকে অভিনন্দন জানান। তবে তিনি সাংবাদিকদের সাথে কোন কথা বলেননি। এ সময় তার সঙ্গে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, ”এরশাদ সুস্থ আছেন, মিডিয়াতে তার অসুস্থতা নিয়ে ভুল ব্যাখ্যা ছিল। তিনি ক্যান্সারে আক্রান্ত নন, লিভার সমস্যায় ভুগছেন, বর্তমান তিনি সুস্থ আছেন। বিএনপি বর্তমানে বাংলাদেশের নাই পাটি, তাদের কার্যাক্রম শুধু মিডিয়াতে। বিএনপির উচিত সংসদে এসে জনগণের কথা বলা।”

নির্বাচনের পর জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গেলে তাকে নিয়ে বিভিন্ন ধরনের গুজব রটে। রংপুরের মানুষ তাঁর সুস্থতার জন্য মসজিদে মসজিদে, বাড়িতে বাড়িতে, অফিসে অফিসে দোয়া মোনাজাত করেন। তিনি সুস্থ হয়ে ঢাকায় ফিরলে রংপুরের মানুষ তাকে দেখার জন্য উম্মুখ হয়েছিলেন। এমন প্রেক্ষিতে রবিবার তার রংপুর আগমনে হাজার হাজার মানুষের ঢল নেমেছিল নগরীতে।

দুপুর ১২টায় তিনি হেলিকপ্টারযোগে রংপুর ক্যান্টনমেন্টে আসেন। সেখানে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, শাফিউল ইসলাম শাফীসহ পদস্থ নেতৃবৃন্দ। সেনানিবাস থেকে বের হওয়া মাত্রই সহস্রাধিক মোটরসাইকেল শোভাযাত্রা দিয়ে সাবেক এই প্রেসিডেন্টকে নিয়ে যাওয়া হয় তার পৈত্রিক নিবাস নগরীর সেনপাড়ার স্কাইভিউ ভবনে। সেখানে গিয়ে তিনি পরিবারের লোকজনের সাথে কথা বলেন। এরপর তিনি চলে যান নগরীর দর্শনায় তার বাসভবন পল্লী নিবাসে। সেখানে তিনি বাড়ি নির্মাণ কাজের অগ্রগতির খোঁজ খবর নিয়ে দেড়টায় আসেন নগরীর জিএল রায় রোডের তিন তারকা হোটেল গ্র্যান্ড প্যালেস। সেখানে তাকে ফুলের তোড়া আর পাপড়ি দিয়ে বরণ করে নেন নেতাকর্মীরা। এসময় তিনি হুইল চেয়ারে বসে হোটেলের প্রেসিডেন্ট স্যুটে যান। ঢাকা থেকে তার সাথে সফরসঙ্গী হিসেবে আসেন মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য মেজর(অব) খালেদ আখতার, পুত্র এরিখ এরশাদ ও ব্যক্তিগত সহকারীরা।

এরশাদের আগমন উপলক্ষে রংপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরীর চেকপোস্ট থেকে গ্র্যান্ড প্যালেস হোটেল পর্যন্ত তোরণ নির্মাণ করে অভিনন্দন জানায় রংপুর সিটি করপোরেশন।