প্রচ্ছদ রাজনীতি ইউনাইটেডে খালেদার চিকিৎসার ব্যয় বহন করবে বিএনপি

ইউনাইটেডে খালেদার চিকিৎসার ব্যয় বহন করবে বিএনপি

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে নিলে চিকিৎসার খরচ নিয়ে সরকারকে ভাবতে হবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এবং খালেদার ছোট ভাই শামীম ইস্কান্দর।

তারা বলেছেন, চিকিৎসার জন্য সেখানে যত টাকা দরকার পড়বে, দেবেন তারা।

অন্যদিকে খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসার প্রস্তাব দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে এবিষয়ে এখনো বিএনপির পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ইউনাইটেড হাসপাতালের চিকিৎসার ব্যবস্থা করলে সেখানে ভর্তি থেকে শুরু করে সব খরচ আমরা দল থেকে বহন করব।

সিএমএইচ নিয়ে আপত্তি আছে কি না-জানতে চাইলে এই নেতা বলেন, আমরা চেয়ারপারসনের চিকিৎসা বিশেষায়িত হাসপাতাল ইউনাইটেডের কথা বলেছি। সিএমএইচ তো বিশেষায়িত হাসপাতাল না। তারপরও যদি সিএমএইচের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে হয় সেটা চেয়ারপারসন নেবেন। তার সিদ্ধান্তই চূড়ান্ত।

এদিকে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে লিখিত আবেদন জানিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার।

মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এ আবেদন করেন তিনি।

এবিষয়ে শামীম ইস্কান্দার বলেন, বেগম খালেদা জিয়া নিজে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে আগ্রহী। তার ব্যক্তিগত চিকিৎসকরাও একই পরামর্শ দিয়েছেন। আমরা সে কথা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদনে বলেছি। এ ব্যাপারে যত খরচ তা আমরাই বহন করব।